‘ভীষণ এক্সাইটেড ও নার্ভাস’

আগের সংবাদ

নির্বাচন ঘিরে বারবার নির্যাতন : ইস্যু যাই হোক হামলার লক্ষ্যবস্তু ‘সংখ্যালঘু’, স্বার্থ উদ্ধারের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে ‘ধর্ম’

পরের সংবাদ

জিমন্যাস্টিকসে দুই পদক জিতল বাংলাদেশ

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বঙ্গবন্ধু ৫ম সেন্ট্রাল সাউথ এশিয়ান জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপে গতকাল লড়াইয়ের তৃতীয় দিনে বাংলাদেশের হয়ে দুটি পদক জিতেছেন রাজিব চাকমা। সকালে দিনের প্রথম ইভেন্ট পুরুষ (জুনিয়র) ব্যক্তিগত ফ্লোর এক্সারসাইজে ১২.১০ স্কোর গড়ে রৌপ্যপদক জয় করেন রাজিব। এরপর ভোল্টিং টেবিল ইভেন্টে ব্রোঞ্জপদকও জয় করেন তিনি। ভারতীয় প্রতিপক্ষকে .০৪ পয়েন্টে হারিয়ে দেশকে ফ্লোর ইভেন্টের রৌপ্যপদক উপহার দেন রাজিব। এ ইভেন্টে উজবেকিস্তানের বয়সারভ আলিশের (১২.৫০) স্বর্ণ এবং ভারতের প্রণব কুশওয়াহা (১২.০৬) ব্রোঞ্জপদক পেয়েছেন।
বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের আয়োজনে মিরপুর সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে চলমান প্রতিযোগিতায় পুরুষ (জুনিয়র) পুমেল হর্সের স্বর্ণও পেয়েছে উজবেকিস্তানের প্রতিযোগী রুস্তামভ মুসুলমনম। ১১.৬০ স্কোর গড়ে স্বর্ণ জিতেছেন তিনি।
১১.৩০ স্কোর করে শ্রীলংকার আম্বুল দেনিয়াগো ডন রৌপ্য এবং ১০.৯৬ স্কোর করে উজবেকিস্তানের আরেক জিমন্যাস্ট ইনোমভ ইজ্জাতিল্লো ব্রোঞ্জপদক লাভ করেন।
পুরুষ (জুনিয়র) রিংস ইভেন্টে স্বর্ণ জিতেছেন উজবেকিস্তানের ইনোমভ ইজ্জাতিল্লা তার স্কোর ১২.৫০। একই দলের ইসোমভ খুমোইয়ান ১২.৪৬ স্কোর করে রৌপ্য এবং ১১.৪৩ স্কোর করে ভারতের নিশান্ত নিনাদ ব্রোঞ্জপদক লাভ করেন।
পুরুষ জুনিয়র ভোল্টিং টেবিলে ১৩.৫০ স্কোর করে উজবেকিস্তানের ইসোলোসনভ খুমোইয়ান স্বর্ন, ভারতের প্রণব কুশওয়াহা ১২.২৬৭ স্কোর করে রৌপ্যপদক জয় করেন। এ ইভেন্টে সমান ১২ করে স্কোর করায় ব্রোঞ্জপদক জয় করেন বাংলাদেশ, ভারত ও উজবেকিস্তানের প্রতিযোগীরা।
পুরুষ জুনিয়র প্যারালাল বারসের স্বর্ণও গেছে উজবেকিস্তানের ঘরে। ১২.৭৩ স্কোর করে স্বর্ণ জেতেন ইনোমোভ ই্জ্জাতিল্লা। ১২.২০ স্কোর করে ভারতের নিশাদ নিনাদ রৌপ্য এবং ১১.৬৩ স্কোর করে ভারতের আয়ুশ অমিত ব্রোঞ্জপদক লাভ করেন।
দিনের প্রথম সেশনের শেষ ইভেন্ট পুরুষ জুনিয়র হরাইজেন্টাল বারের স্বর্ণ পদকও পেয়েছে উজবেকিস্তানের প্রতিযোগী। ১২.৪৬ স্কোর করে স্বর্ণ জেতেন বয়সারভ আলিশের।
১২.০০ স্কোর করে ভারতের প্রণব কুশওয়াহা রৌপ্য এবং ১১.৯৬ স্কোর করে আরেক উজবেক প্রতিযোগী ইনোমভ ইজ্জাতিল্লা ব্রোঞ্জপদক লাভ করেন।
দুপুরে পদক বিতরণী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পদক তুলে দেন বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদুর রহমান বাবলু, জাতীয় দলের কোচ নজরুল ইসলাম এবং শ্রীলংকা দলের হেড অব ডেলিগেট অ্যান্টনি ডায়েস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়