‘ভীষণ এক্সাইটেড ও নার্ভাস’

আগের সংবাদ

নির্বাচন ঘিরে বারবার নির্যাতন : ইস্যু যাই হোক হামলার লক্ষ্যবস্তু ‘সংখ্যালঘু’, স্বার্থ উদ্ধারের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে ‘ধর্ম’

পরের সংবাদ

ঘটনার পুনরাবৃত্তি রোধেই আইনের সহায়তা নিয়েছি : মো. শাহাদাৎ হোসাইন অতিরিক্ত সচিব

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. শাহাদাৎ হোসাইন বলেছেন, মন্ত্রণালয়ের আলমারি থেকে সরকারি নথি গায়েব হয়ে যাওয়া কোনো সাধারণ ঘটনা নয়। এটি অনেক ভয়াবহ একটা ব্যাপার। নথি একটা ‘ডকুমেন্ট’ এবং তা সরকারি ডকুমেন্ট। কে বা কারা এই ঘটনার সঙ্গে জড়িত তদন্ত করে তাদের শাস্তির আওতায় আনা প্রয়োজন। এটি তো বারবার ঘটতে পারে। এজন্য এ ধরনের ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয় আমরা সেই চেষ্টা করছি। আমরা আইনি প্রক্রিয়ায় গিয়েছি। গতকাল শনিবার গণমাধ্যমকে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা বিভাগ থেকে ১৭টি ফাইল গায়েবের ঘটনায় শাহবাগ থানায় জিডি করা হয়েছে। তারা তাদের মতো করে কাজ করবে। এছাড়া ২৯ অক্টোবর রাতে অতিরিক্ত সচিব (প্রশাসন অনুবিভাগ) মো. শাহ্? আলমকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন- চিকিৎসা শিক্ষা বিভাগের যুগ্মসচিব মো. আহসান কবীর এবং উপসচিব আবদুল কাদের। এ কমিটিকে ৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেয়া হয়েছে।
তিনি জানান, আজ রবিবার সব স্টাফরা অফিসে আসার পর পুলিশসহ সবাই তদন্ত করবে।
এমন ঘটনার পেছনে কী কারণ থাকতে পারে, কাউকে সন্দেহ করছেন কিনা? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি তিন মাস হলো এই মন্ত্রণালয়ে এসেছি। ফাইলগুলো ছিল প্রশাসনিক আদেশের। বিভিন্ন মেডিকেল কলেজের ক্রয়সংক্রান্ত। আমরা কোনো অর্থ ছাড় করিনি। আগে থেকেই এগুলোর বরাদ্দ থাকে। আমরা কেবল সেগুলোর অর্ডার দেই। কী কারণে এমনটা করা হলো তা আমি বুঝতে পারছি না। তবে এটা বোঝা যাচ্ছে, যারাই এই কাজটি করেছে তাদের কাছে মূল বা নকল চাবি ছিল। কারণ কোনো ঘষামাজা নেই। ধাক্কাধাক্কি নেই। যে পয়েন্টে চাবি ঢোকে সেটা একেবারেই অক্ষত আছে। যারা এসব নথি সরিয়েছেন তাদের ‘ইনটেনশন’ কী তা বোঝা যাচ্ছে না। এর মধ্যে নিশ্চয়ই কোনো রহস্য আছে। ব্যক্তিগত কোনো রেষারেষি আছে কিনা- সেটিও বের করা প্রয়োজন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়