‘ভীষণ এক্সাইটেড ও নার্ভাস’

আগের সংবাদ

নির্বাচন ঘিরে বারবার নির্যাতন : ইস্যু যাই হোক হামলার লক্ষ্যবস্তু ‘সংখ্যালঘু’, স্বার্থ উদ্ধারের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে ‘ধর্ম’

পরের সংবাদ

করোনায় ৮ মৃত্যু : দেড় বছরের মধ্যে সর্বনি¤œ শনাক্ত

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে করোনা ভাইরাসের সংক্রমণের হার ক্রমাগতই নি¤œমুখী। গত বছরের ১২ এপ্রিলের পর সবচেয়ে কম রোগী শনাক্ত হয়েছে গত ২৪ ঘণ্টায়। ১২ এপ্রিল রোগী শনাক্ত হয়েছিল ১৩৯ জন। আর গতকাল শনিবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১৬৬ জন রোগীর নমুনায় সংক্রমণ ধরা পড়েছে।
বিজ্ঞপ্তির তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। এই সময়ের মধ্যে ৮৩৩টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৩ হাজার ২৪০টি। নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার ১ দশমিক ২৫ শতাংশ। সুস্থ হয়েছেন ১৮১ জন।
অধিদপ্তরের তথ্য বলছে, শুক্রবার ৭ জনের মৃত্যু হয়েছে। রোগী শনাক্ত হয়েছে ৩০৫ জন। শনাক্তের হার ছিল ১ দশমিক ৭১ শতাংশ। সুস্থ হয়েছেন ২৭১ জন। বৃহস্পতিবার ৬ জনের মৃত্যু হয়। ১৯ হাজার ৫৩৫টি নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয় ২৯৪ জন। ১ দশমিক ৫০ শতাংশ ছিল শনাক্তের হার। বুধবার ১৯ হাজার ৯৫১টি নমুনা পরীক্ষায় সংক্রমণ ধরা পড়ে ৩০৬টিতে। মৃত্যু হয় ৭ জনের। শনাক্তের হার ১ দশমিক ৫৩ শতাংশ।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ১৯ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ৬৯ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৮ শতাংশ। সরকারি হিসাব অনুযায়ী দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৩ লাখ ৩২ হাজার ৬৪৪টি। শনাক্ত রোগীর মোট সংখ্যা ১৫ লাখ ৬৯ হাজার ৩২৮ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৩ হাজার ১৪৭ জন। আর মৃত্যু হয়েছে ২৭ হাজার ৮৬২ জনের। এর মধ্যে ১৭ হাজার ৮৪০ জন পুরুষ এবং নারী ১০ হাজার ২২ জন।
গত ২৪ ঘণ্টায় মৃত ৮ জনের মধ্যে পুরুষ ৬ জন এবং নারী ২ জন। ৭ জন সরকারি হাসপাতালে ও ১ জনের বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে। বয়স বিবেচনায় বিশোর্ধ্ব ১ জন, চল্লিশোর্ধ্ব ১ জন, পঞ্চাশোর্ধ্ব ১ জন, ষাটোর্ধ্ব ২ জন, সত্তরোর্ধ্ব ৩ জন। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগে ৪ জন, চট্টগ্রামে ২ জন, খুলনায় ১ জন ও সিলেটে বিভাগে ১ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়