নলডাঙ্গা : আ.লীগ-বিএনপি নেতাসহ আটক ১১ জুয়াড়ি

আগের সংবাদ

উন্নয়নের ভোগান্তি আর কত : কোনো প্রকল্পই শেষ হয় না নির্ধারিত সময়ে, বছরজুড়েই চলে সেবা সংস্থাগুলোর খোঁড়াখুঁড়ি

পরের সংবাদ

‘২০ দল অকার্যকর’ : বিএনপির সঙ্গে খেলাফত মজলিসের ‘গাঁটছড়া’ ছিন্ন

প্রকাশিত: অক্টোবর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২, ২০২১ , ১:০৬ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দীর্ঘ ২২ বছর পর বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ত্যাগ করেছে খেলাফত মজলিস। দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম কেন্দ্রীয় মজলিসে শূরার অধিবেশন শেষে গতকাল শুক্রবার বিকালে রাজধানীর নয়াপল্টনের একটি রেস্তোরাঁয় এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়। সংগঠনটির নায়েবে আমির অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাকের পক্ষে লিখিত বক্তব্য উপস্থাপন করেন সংগঠনটির ভারপ্রাপ্ত মহাসচিব এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর হোসাইন।
লিখিত বক্তব্যে জাহাঙ্গীর বলেন, ২০১৯ সালে অনুষ্ঠিত মজলিসে শূরার অধিবেশনে ২০ দলীয় জোটের কার্যক্রমে অংশ না নিয়ে রাজনৈতিক পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করার সিদ্ধান্ত হয়। দীর্ঘ দুই বছরের অধিক সময় সেটি পর্যবেক্ষণ করে আসছি আমরা। কিন্তু দীর্ঘ পর্যবেক্ষণে দেখা যায়, ২০ দলীয় জোটের দৃশ্যমান রাজনৈতিক তৎপরতা ও কর্মসূচি নেই। ২০১৮ সালে জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের মাধ্যমে জোটকে রাজনৈতিকভাবে অকার্যকর করা হয়েছে। রাজনৈতিক জোট ইস্যুকেন্দ্রিক গড়ে ওঠে উল্লেখ করে তিনি বলেন, জোট কোনো স্থায়ী বিষয় নয়। ফলে দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম কেন্দ্রীয় মজলিসে শূরার অধিবেশনে জোট ত্যাগের সিদ্ধান্ত নেয়া হয়।
লিখিত বক্তব্যে তিনি জানান, খেলাফত মজলিস একটি আদর্শিক রাজনৈতিক সংগঠন হিসেবে স্বকীয়তা নিয়ে ময়দানে ভূমিকা রাখবে। তাই এখন থেকে ২০ দলীয় জোটসহ সব রাজনৈতিক জোটের

সঙ্গে সম্পর্ক ত্যাগ করছে খেলাফত মজলিস। সংবাদ সম্মেলন থেকে সংগঠনটির মহাসচিব ড. আহমদ আব্দুল কাদেরসহ গ্রেপ্তারকৃত উলামায়ে কেরাম ও রাজনৈতিক নেতাদের মুক্তির দাবি করেন তারা। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমির অধ্যাপক জোবায়ের আহমদ চৌধুরী, নায়েবে আমির সাখাওয়াত হোসেন, কাজী মিনহাজুল আলম, আব্দুল বাছেদ আজাদ, যুগ্ম মহাসচিব মুনতাসির আলীসহ সংগঠনের কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের নেতারা। এর আগে গতকাল দুপুরে দলটির কেন্দ্রীয় এবং জেলা পর্যায়ের সভাপতি-সাধারণ সম্পাদকদের নিয়ে দুই ঘণ্টাব্যাপী বৈঠক করে খেলাফত মজলিস। বৈঠকে প্রায় দুই শতাধিক সদস্য অংশ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়