ম্যান ইউতে ফিরলেন রোনালদো

আগের সংবাদ

চেনা উইকেটে অচেনা নিউজিল্যান্ড

পরের সংবাদ

২৪ ঘণ্টায় ৮০ জন : ৯ সপ্তাহের মধ্যে করোনায় সর্বনিম্ন প্রাণহানি

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : করোনায় আক্রান্ত হয়ে দৈনিক মৃতের সংখ্যা একশর নিচে নেমেছে। আগস্টের মধ্যভাগ থেকে দৈনিক মৃতের সংখ্যা কমতে শুরু করলেও দৈনিক মৃতের সংখ্যা একশর নিচে প্রথম নামল গত ২৪ ঘণ্টায়। শুধু তাই নয়, ৯ সপ্তাহ পর সর্বনি¤œ মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়। একই সঙ্গে ১০ সপ্তাহ পর সবচেয়ে কম রোগী শনাক্ত হয়েছে গত ২৪ ঘণ্টায়।
করোনা পরিস্থিতি নিয়ে গতকাল শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৮০ জনের মৃত্যু হয়েছে। যা গত ৯ সপ্তাহের মধ্যে সর্বনিম্ন। এর আগে ২৬ জুন ৭৭ জনের মৃত্যু হয়েছিল। গত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ৪৩৬ জন। যা গত ১০ সপ্তাহের মধ্যে সবচেয়ে কম। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৮৬১ জন।
প্রসঙ্গত; দেশে করোনা সংক্রমণের পর রেকর্ডসংখ্যক রোগী শনাক্ত হয়েছিল ২৮ জুলাই। ওই দিন ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়। ৫ আগস্ট ও ১০ আগস্ট ২৬৪ জন করে মৃত্যু হয় যা মহামারিকালে সর্বোচ্চ সংখ্যা।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ২৫ হাজার ১২৯টি। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৭ শতাংশ আর এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৬ দশমিক ৮৫ শতাংশ। সুস্থতার হার ৯৪ দশমিক ৬১ শতাংশ আর মৃত্যুহার ১ দশমিক ৭৪ শতাংশ।
সরকারি হিসাব অনুযায়ী মোট নমুনা পরীক্ষা হয়েছে ৮৮ লাখ ৪১ হাজার ৪৭২টি। রোগী শনাক্ত হয়েছে ১৪ লাখ ৮৯ হাজার ৫৮৯ জন। সুস্থ হয়েছেন ১৪ লাখ ৯ হাজার ২৩১ জন। মৃত্যু হয়েছে ২৫ হাজার ৯২৬ জনের। এর মধ্যে পুরুষ ১৬ হাজার ৮৫৭ জন আর নারী ৯ হাজার ৬৯ জন। গত ২৪ ঘণ্টায় মৃত ৮০ জনের মধ্যে পুরুষ ৪১ জন আর নারী ৩৯ জন। সরকারি হাসপাতালে ৬৬ জন, বেসরকারি হাসপাতালে ১২ জন আর বাড়িতে ২ জনের মৃত্যু হয়েছে। বয়স বিবেচনায় আশি ঊর্ধ্ব ৩ জন, সত্তরোর্ধ্ব ১৩ জন, ষাটোর্ধ্ব ২৭ জন, পঞ্চাশোর্ধ্ব ২৩ জন, চল্লিশোর্ধ্ব ১২ জন, ত্রিশোর্ধ্ব ২ জন। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগের ৩৪ জন, চট্টগ্রাম বিভাগের ২১ জন, রাজশাহী বিভাগের ১ জন, খুলনা বিভাগের ৯ জন, বরিশাল বিভাগের ৪ জন, সিলেট বিভাগের ৬ জন, রংপুর বিভাগের ৩ জন আর ময়মনসিংহ বিভাগের ২ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়