কুমিল্লায় ট্রাকচাপায় প্রাণ গেল দুই নারীর

আগের সংবাদ

শাড়িতেই এবার পকেট

পরের সংবাদ

ম্যান ইউতে ফিরলেন রোনালদো

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জল্পনা কল্পনা আর গুঞ্জনের অবসান ঘটিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডেই (ম্যান ইউ) ফিরলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এই ক্লাবের মাধ্যমে মহাতারকা হয়ে ওঠার পথে শুরু করেছিলেন যাত্রা, সাফল্য মণ্ডিত ক্যারিয়ারের শেষ দিকে এসে প্রিয় সেই ক্লাবেরই জার্সি গায়ে জড়াবেন রোনালদো। গতকাল শনিবার এক টুইটে ঘরের ছেলে ঘরে ফেরার বিষয়টি নিশ্চিত করেছে ইউনাইটেড। চুক্তির মেয়াদ ও ট্রান্সফার ফি-র বিষয়ে কিছু জানানো হয়নি।
ম্যান ইউ এক আনুষ্ঠানিক বিবৃতিতে বলেছে, রোনালদোর দলবদলের বিষয়ে জুভেন্টাসের সঙ্গে সমঝোতায় পৌঁছতে পেরে ম্যানচেস্টার ইউনাইটেড উচ্ছ¡সিত। এখন ব্যক্তিগত কিছু বিষয়, ভিসা এবং মেডিকেল করা বাকি। ক্লাবের সবাই তাকে আবারো স্বাগত জানাতে মুখিয়ে রয়েছে।

পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের দলবদলের গুঞ্জনটা চলছিল বেশ কিছুদিন ধরেই। গুঞ্জনের শুরুটা হয়েছিল সময়ের আরেক সেরা ফুটবলার লিওনেল মেসির পিএসজিতে যোগ দেয়ার পর থেকেই। ম্যান সিটি ছাড়াও তার সম্ভাব্য গন্ত্যবের তালিকায় এসেছিল সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদ ও পিএসজির নামও। এর প্রতিক্রিয়ায় পাঁচবারের বর্ষসেরা ফুটবলার নিজেই জানিয়েছিলেন, সবই গুঞ্জন। তাতেও থেমে থাকেনি ৩৬ বয়সি এই ফুটবলারের ক্লাব ছাড়ার খবর। সবশেষ সংবাদ মাধ্যমের খবরে আসে, সেরি আতে নিজেদের প্রথম ম্যাচে উদিনেজের বিপক্ষে রোনালদো নিজেকে শুরুর একাদশে না রাখতে অনুরোধ করেন জুভেন্টাসকে।
এরপর শোনা যায় রোনালদোর চুক্তির ব্যাপারে পেপ গুয়ার্দিওলার দলের সঙ্গে সরাসরি যোগাযোগ করেছেন তার এজেন্ট জর্জ মেন্দেস। রোনালদোকে ম্যান সিটিতে যোগ দেয়াতে বাধা না দিলেও জুভেন্টাস জানিয়েছিল, তাদের শর্ত মেনেই কেবল জুভেন্টাস ছাড়তে পারবেন রোনালদো। অবশেষে গ্রীষ্মকালীন দলবদলের একদম শেষে এসে গুঞ্জনকে বাস্তরে রূপ দিয়ে চমক দেখিয়ে ফিরলেন পুরনো ঠিকানা ওল্ড ট্র্যাফোর্ডে।
প্রিমিয়ার লিগের সফলতম দল ম্যান ইউতে প্রথম অধ্যায়ে ২৯২ ম্যাচে ১১৮ গোল করেন রোনালদো। দলটির হয়ে একটি চ্যাম্পিয়ন্স লিগ, ৩টি প্রিমিয়ার লিগ, দুটি লিগ কাপ ও একটি এফএ কাপ জেতেন তিনি। ২০০৯ সালের জুনে ইউনাইটেড থেকে রিয়াল মাদ্রিদে নাম লেখান রোনালদো। সান্তিয়াগো বের্নাবেউয়ে কাটান স্বপ্নের ৯টি মৌসুম। রিয়ালকে জেতান সম্ভাব্য সব কিছু। চ্যাম্পিয়ন্স লিগ চারবার, লা লিগা দুবারসহ অনেক শিরোপা।
২০১৮ সালে বের্নাবেউ ছেড়ে জুভেন্টাসে যোগ দেন রোনালদো। ইতালির দলটিতে চুক্তির মেয়াদ শেষ হওয়ার এক বছর আগেই আবার ফিরলেন পুরনো ঠিকানায়। সব মিলিয়ে ক্যারিয়ারে মোট ৩০টি শিরোপা জিতেছেন ৩৬ বছর বয়সি এই তারকা। ইংল্যান্ড, স্পেন ও ইতালিতে সব মিলিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন চার/পাঁচবার ক্লাব বিশ্বকাপ, লিগ শিরোপা ৭টি। দেশের হয়ে জিতেছেন ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ। জুভেন্টাসের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৩৪ ম্যাচ খেলে ১০১ গোল করেন রোনালদো। এই সময়ে দলটির হয়ে জিতেছেন দুটি সিরি আ, দুটি ইতালিয়ান সুপার কাপ ও একটি ইতালিয়ান কাপ। ২০১৯ সালে সিরি আর বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছিলেন পর্তুগাল অধিনায়ক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়