ম্যান ইউতে ফিরলেন রোনালদো

আগের সংবাদ

চেনা উইকেটে অচেনা নিউজিল্যান্ড

পরের সংবাদ

মোট মৃত্যু ৪১ : ডেঙ্গুতে আক্রান্ত ৯ হাজার ৫৬৯

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলতি বছর এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৯ হাজার ৫৬৯ জন। মৃত্যু হয়েছে ৪১ জনের। এর মধ্যে চলতি আগস্ট মাসের ২৮ দিনেই প্রায় সাত হাজার রোগী শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ২৯ জনের।
স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুমের গতকাল শনিবারের তথ্য অনুযায়ী, আগস্ট মাসে ৬ হাজার ৯১১ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ২৬৫ জন। আক্রান্তদের মধ্যে ২১৪ জন ঢাকায় এবং ঢাকার বাইরে ভর্তি রোগীর সংখ্যা ৫১ জন।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ১ হাজার ১১১ জন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ৯৬৭ জন। আর অন্যান্য বিভাগে ভর্তি রোগীর সংখ্যা ১৪৪ জন। মোট আক্রান্তদের ৮ হাজার ৪১৫ জনই হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন।
মাসভিত্তিক হিসাব অনুযায়ী, চলতি বছরের জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন। জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতলে ভর্তি হয় আর মারা যায় ১২ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়