ম্যান ইউতে ফিরলেন রোনালদো

আগের সংবাদ

চেনা উইকেটে অচেনা নিউজিল্যান্ড

পরের সংবাদ

শাড়িতেই এবার পকেট

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

এখনকার অফিস বা ভার্সিটি গোয়িং তরুণীদের প্রথম পছন্দ পাশ্চাত্য কাটের ফিউশন পোশাক, লং কুর্তি, জেগিংস, টপস, টি শার্ট বা ন্যারো শেপ জিন্স। কারণ, ভিড় বাস বা চলাচলের সময় সঙ্গে ব্যাগ না থাকলে হাতে থাকা স্মার্টফোন সহজেই পকেটে রাখা যেতে পারে। তবে শাড়িতেও সেই বন্দোবস্ত থাকলে কিন্তু দৈনন্দিনের পোশাকের দৌড়ে টিকে থাকতে পারতো। ভাবছেন সে আবার হয় নাকি। তেমন শাড়ি কোথায় কিনতে পাবেন, তা নিয়েও নিশ্চয়ই ভাবনাচিন্তা করছেন। দুশ্চিন্তা ছাড়–ন। বরং সহজ কৌশলে নিজেই প্রিয় শাড়িতে বানিয়ে ফেলুন পকেট।
হাতের কাছে কিছু টুকরো কাপড় আর সূঁচ, সুতো থাকলেই ফ্যাশনের নয়া ট্রেন্ডে গা ভাসাতে পারেন আপনিও। ধরুন আপনার শাড়িটি লাল রঙের। তার সঙ্গে মানানসই যেকোনও রঙের কাপড় নিন। শাড়িটি একবার পরে ফেলুন। এবার কুঁচির পাশে কোমরের অংশটি চক দিয়ে চিহ্নিত করে নিন। কারণ, কোমরের কাছে পকেট থাকলে আপনারও মোবাইল-সহ অন্যান্য গুরুত্বপূর্ণ জিনিসপত্র রাখতে সুবিধা হবে। এবার শাড়ি খুলে ফেলুন। অন্য একটি কাপড়ের টুকরোকে যেকোনও মাপে পকেটের আকারে কেটে নিন। আপনার পছন্দ এবং প্রয়োজনই এক্ষেত্রে শেষ কথা। এবার পালা সেলাইয়ের। চিহ্নিত করা ওই অংশে টুকরো কাপড়টি কীভাবে বসাবেন, তা স্থির করুন। পরবর্তী ধাপে সূঁচ, সুতো দিয়ে ওই টুকরো কাপড়টি আপনার শাড়িতে লাগিয়ে নিন। এবার দেখুন তো শাড়ি একেবারে অন্যরকম হয়ে গিয়েছে না!
আর কোনও ঝক্কি নেই। যেকোনও জায়গায় পকেট শাড়ি পরে বেরিয়ে পরুন। হাত ফাঁকা রাখতে চাইলে পকেটেই রাখুন দরকারি জিনিসপত্র। এই ধরনের শাড়ি পরে বেরলে যে আপনার দিকে সকলেই দু-একবার তাকাবে সে বিষয়ে কোনও সন্দেহ নেই। তবে দেখাবে নতুন লুকে।
সূত্র: ইনস্টাগ্রাম ও মিনু শাড়ি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়