কুমিল্লায় ট্রাকচাপায় প্রাণ গেল দুই নারীর

আগের সংবাদ

শাড়িতেই এবার পকেট

পরের সংবাদ

আকাশে পাইলট অসুস্থ : ভারতে বিমানের জরুরি অবতরণ

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আকাশে পাইলট অসুস্থ হয়ে পড়ায় গতকাল শুক্রবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট (বিজি-০২২) ভারতের নাগপুরে জরুরি অবতরণ করে। তবে এ ঘটনায় কোনো ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি। ওমানের মাসকাট থেকে ঢাকায় ফেরার পথে বোয়িং ৭৩৭-৮০০ এয়ারবাসের পাইলট ক্যাপটেন নওশাদ আতাউল কাইউম অসুস্থ হয়ে পড়েন। তাকে ভারতের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। যাত্রী ও ক্রুদের অন্য বিমানে দেশে ফিরিয়ে আনা হয়েছে।
বিমানের জনসংযোগ শাখা থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মাসকাট থেকে ১২৪ জন যাত্রী নিয়ে ফেরার পথে ‘বিজি ০২২’ ফ্লাইটের পাইলট নওশাদ আতাউল কাইউম ভারতের রায়পুরের আকাশে থাকা অবস্থায় অসুস্থ হয়ে পড়েন। বিষয়টি আঁচ করতে পারেন বিমানের সেকেন্ড পাইলট। এ সময় জরুরি অবতরণের জন্য কলকাতা এয়ার ট্রাফিক কন্ট্রোলের (এটিসি) সঙ্গে যোগাযোগ করা হয়। তারা নিকটতম নাগপুরে অবস্থিত ড. বাবা সাহেব আম্বেদকার আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পরামর্শ দেয়। সে অনুযায়ী শুক্রবার সকাল ১০টা ৪০ মিনিটে বিমানটি জরুরি অবতরণ করে। ফ্লাইটের সব যাত্রী সুস্থ ও নিরাপদে আছেন। পাইলট নওশাদ আতাউল কাইউমকে নাগপুরের হোপ হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়েছে। বর্তমানে তার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তবে সেকেন্ড পাইলটের নাম জানায়নি বিমান।
অন্যদিকে গতকাল সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে বিমানের সিডিউল ফ্লাইটের মাধ্যমে ৮ সদস্যের একটি উদ্ধারকারী দলকে নাগপুরে পাঠানো হয়। রাতেই যাত্রীসহ ‘বিজি ০২২’ ফ্লাইটটি ঢাকায় এসে পৌঁছে।
বাংলাদেশ এয়ারলাইন্স পাইলট এসোসিয়েশন (বাপা) সভাপতি মাহবুবুর রহমান জানান, অ্যাম্বুলেন্স রানওয়েতে অপেক্ষায় ছিল। ফ্লাইট থেকে নামার পরপরই নওশাদ কাইউমকে নাগপুরের হোপ হসপিটালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার এনজিওগ্রাম করা হয়েছে। তিনি এখন ঝুঁকিমুক্ত রয়েছেন। সার্বক্ষণিক তার স্বাস্থ্যের খোঁজখবর রাখছেন তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়