ডুপ্লেক্স বাসায় অগ্নিকাণ্ডে দুই গৃহকর্মীর মৃত্যু

আগের সংবাদ

খোঁড়াখুঁড়িতে জনদুর্ভোগ : লকডাউনে কাজ করলে এখন ভোগান্তি হতো না > জমানো পানিতে বাড়ছে এডিস মশা

পরের সংবাদ

শেষ মুহূর্তে জমে উঠল বিপিএল

প্রকাশিত: আগস্ট ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে গতকাল চারটি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এদিন জয় পেয়েছে শেখ জামাল, সাইফ স্পোর্টিং, আরামবাগ ও মোহামেডান। প্রিমিয়ার লিগের এই মৌসুমে চ্যাম্পিয়নের লড়াই অনেক আগেই শেষ। বসুন্ধরা কিংস দাপট দেখিয়ে শিরোপা জয় করে নেয়। ফলে সবার নজর এখন কোন দল রানার্সআপ হয়ে মৌসুম শেষ করে। রানার্সআপ হওয়ার লড়াইটি মৌসুমের শেষ মুহূর্তে গিয়ে জমে উঠেছে। লড়াইটি হচ্ছে ঢাকা আবাহনী ও শেখ রাসেলের মধ্যে।
গতকালের ম্যাচে জয়ের ফলে রানার্সআপ হওয়ার দৌড়ে তাদের কাছে প্রতিদ্বন্দ¦ী আবাহনী ঢাকার সঙ্গে শেখ রাসেলের পয়েন্ট ব্যবধান ছয় হয়ে গেছে। অন্যদিকে লিগের তলানিতে থাকা আরামবাগ গতকাল মৌসুমে দ্বিতীয় জয়ের দেখা পেয়ে একধাপ উপরে উঠে এসেছে। কিন্তু তাতে কোনো লাভ হবে না। কারণ আগেই তাদের অবনমন নিশ্চিত হয়ে গেছে।
এছাড়া বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে গতকাল প্রিমিয়ার লিগে নিজেদের ২৩তম ম্যাচে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে ২-০ গোলে হারিয়েছে মোহামেডান। ম্যাচের প্রথমার্ধের ৩০ মিনিটেই প্রথম গোলটি করেন মোহামেডানের ইয়াসান আউচিং। এর তিন মিনিট পর গোল ব্যবধান দ্বিগুন করেন মোহাম্মদ আতিকুজ্জামান। ২-০ গোলের লিড নিয়ে দুই দল বিরতিতে যায়। দ্বিতীয়ার্ধে এসে মুক্তিযোদ্ধা সংসদ অনেক চেষ্টা করেও কোনো গোলের দেখা পায়নি। অন্যদিকে মোহামেডানের ফুটবলাররাও প্রতিপক্ষের জালে বল জড়াতে না পারলেও ২-০ গোলে ম্যাচটি শেষ হয়।
এদিকে দিনের অন্য ম্যাচে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ পুলিশ এফসি ২-০ গোলের ব্যবধানে হারে সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে। ম্যাচের সময় যখন ২৯ মিনিট তখন প্রতিপক্ষের জালে বল জড়ান সাইফের ফয়সাল আহমেদ ফাহিম। তার করা গোলে লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে সাইফ স্পোর্টিং। বিরতির পর পুলিশ এফসি সমতায়তো ফিরতে পারেনইনি উল্টো ম্যাচের ৯০ মিনিটে গোল খেয়ে বসে। কেনেথ ইকেচুকুর গোলে ২-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে সাইফ স্পোর্টিং ক্লাব।
অন্যদিকে দিনের তৃতীয় ম্যাচে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী কামাল স্টেডিয়ামে খেলতে নামে আরামবাগ।
তাদের প্রতিপক্ষ ছিল ব্রাদার্স ইউনিয়ন। ম্যাচটিতে তারা ব্রাদার্সকে ১-০ গোলের ব্যবধানে হারায়। এর মাধ্যমে দীর্ঘ সময় ধরে লিগের তলানিতে থাকা দলটি গতকাল ১-০ গোলে ব্রাদার্সকে পরাজিত করে ১৩ দলের মধ্য ১২তম স্থানে উঠে এসেছে। এটি এবারের মৌসুমে তাদের দ্বিতীয় জয়।

অপরদিকে শেখ রাসেল ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির বিপক্ষে। ম্যাচের ২৭ মিনিটের সময় মোহাম্মদ নুরুল আবসার দলের জয়ের একমাত্র গোলটি করেন। শেখ জামাল গ্রুপ পর্বে তাদের শেষ ম্যাচটি খেলবে মোহামেডানের বিপক্ষে। এ ম্যাচটিতে তারা জয় বা ড্র করলে আর কোনো হিসাব-নিকাশের প্রয়োজন হবে না। কিন্তু তারা যদি শেষ ম্যাচে হেরে যায়, আর মোহামেডান তাদের শেষ দুটি ম্যাচে জয় পায় তাহলে দুই দলের পয়েন্ট সমান হয়ে যাবে। এরপর দেখা হবে দুই দলের গোল ব্যবধান। আর গোল করার দিক দিয়ে এগিয়ে আছে আবাহনীই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়