ডুপ্লেক্স বাসায় অগ্নিকাণ্ডে দুই গৃহকর্মীর মৃত্যু

আগের সংবাদ

খোঁড়াখুঁড়িতে জনদুর্ভোগ : লকডাউনে কাজ করলে এখন ভোগান্তি হতো না > জমানো পানিতে বাড়ছে এডিস মশা

পরের সংবাদ

বড়াইগ্রামে অপহৃত শিশু ঢাকা থেকে উদ্ধার

প্রকাশিত: আগস্ট ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর : ৪০ লাখ টাকা মুক্তিপণের দাবিতে বড়াইগ্রাম থেকে অপহরণের একদিন পর ঢাকা থেকে অপহৃত শিশু আলহাজ প্রামাণিককে উদ্ধার করেছে নাটোর পুলিশ। এ সময় অপহরণকারী কামরুল ইসলামকে অপহরণের কাজে ব্যবহৃত প্রাইভেট কারসহ গ্রেপ্তার করা হয়। গত সোমবার রাতে ঢাকার বাড্ডা এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। উদ্ধারকৃত শিশু আলহাজ প্রামাণিক বড়াইগ্রামের বাগডোব এলাকার আক্তার প্রামাণিকের ছেলে। গ্রেপ্তারকৃত কামরুল ইসলাম একই এলাকার মৃত জসিম উদ্দিনের ছেলে ও শিশু আলহাজের মামা। গতকাল মঙ্গলবার নাটোরের পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান পুলিশ সুপার লিটন কুমার সাহা।
প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) তারেক জুবায়েরসহ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, গত ২১ আগস্ট বেলা ১১টার দিকে বাড়ির পাশের রাস্তায় শিশু আলহাজ প্রামাণিককে খেলা করতে রেখে তার মা আসেদা বেগমকে সঙ্গে নিয়ে বাগডোব বাজারে ভ্যান মেরামত করতে যায় তার বাবা আক্তার প্রামাণিক। আধা ঘণ্টা পর বাজার থেকে ফিরে এসে সেখানে তার শিশু সন্তানকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করেন। অনেক খোঁজাখুঁজির পরও শিশু সন্তানের কোনো খোঁজ পান না। পরদিন একটি মোবাইল থেকে শিশুটির বাবার কাছে ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারী। এ অবস্থায় আলহাজের বাবা আক্তার প্রামাণিক বড়াইগ্রাম থানায় ছেলের অপহরণ ও মুক্তিপণের দাবির কথা উল্লেখ করে একটি লিখিত অভিযোগ দেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে সেই মোবাইল সূত্র ধরেই তথ্যপ্রযুক্তির সহযোগিতায় পুলিশের একটি টিম অভিযানে নামে। রবিবার রাত ১০টায় সন্দেহভাজন নাটোরের বড়াইগ্রাম থানাধীন বাগডোব গ্রামের মৃত জসিম উদ্দিনের ছেলে কামরুল ইসলামকে ল²ীকোল বাজার এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।
কামরুল জানায়, ইতোপূর্বে নাটোর কারাগারে থাকা অবস্থায় বগুড়া জেলার দুপচাঁচিয়া থানা এলাকার রুবেল হোসেনের সঙ্গে পরিচয় হয় এবং অল্প সময়ে বড় লোক হওয়ার পরিকল্পনার কথা জানায়। কামরুল ও রুবেলের যৌথ সিদ্ধান্তে চকলেট দেয়ার প্রলোভন দিয়ে চাচাতো ভাগিনা শিশু আলহাজকে নিজস্ব ভাড়ায় চালিত প্রাইভেট কারে তুলে নেয় কামরুল। পরে হাটিকুমরুল সড়কে এসে আলহাজকে রুবেলের হাতে তুলে দেয় কামরুল।
অভিযানের একপর্যায়ে ঢাকার বাড্ডা-রামপুরা ওভার ব্রিজের নিচে একটি প্রাইভেট কার থেকে অসুস্থ অবস্থায় শিশু আলহাজকে উদ্ধার ও অপহরণের কাজে ব্যবহৃত প্রাইভেট কার জব্দ করা হয়। তবে রুবেল কৌশলে পালিয়ে যায়।
পরে শিশু আলহাজকে রাজারবাগ পুলিশ লাইন্স হাসপাতালে চিকিৎসা প্রদান শেষে নাটোরে ফিরিয়ে এনে পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে কামরুল ইসলামকে আদালতে পাঠানো হবে বলে পুলিশ জানায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়