ডুপ্লেক্স বাসায় অগ্নিকাণ্ডে দুই গৃহকর্মীর মৃত্যু

আগের সংবাদ

খোঁড়াখুঁড়িতে জনদুর্ভোগ : লকডাউনে কাজ করলে এখন ভোগান্তি হতো না > জমানো পানিতে বাড়ছে এডিস মশা

পরের সংবাদ

ডেঙ্গু পরিস্থিতি : আক্রান্তের ৬৯ ভাগ এ মাসের ২৪ দিনে

প্রকাশিত: আগস্ট ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলতি আগস্ট মাসের ২৪ দিনেই ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন প্রায় ৬ হাজার জন। আর মোট আক্রান্তদের ৬৯ শতাংশই আক্রান্ত হয়েছেন এই সময়ের মধ্যে।
স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের গতকাল মঙ্গলবারের তথ্য অনুযায়ী, চলতি বছর ১ জানুয়ারি থেকে ২৪ আগস্ট পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৮ হাজার ৫৭৫ জন। এর মধ্যে আগস্টের ২৪ দিনে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৯১৭ জন।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন ২৫৮ জন। এর মধ্যে ঢাকায় ভর্তি হয়েছেন ২১২ জন আর ঢাকার বাইরে ভর্তি রোগীর সংখ্যা ৪৬ জন।
প্রসঙ্গত, অধিদপ্তরের তথ্যানুযায়ী, সোমবার আক্রান্ত ২৭৬ জনের মধ্যে ঢাকায় ২৪৩ জন আর ঢাকার বাইরের রোগী ছিলেন ৩৩ জন। রবিবার ২৯১ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে ঢাকায় ২৫৯ জন আর ঢাকার বাইরে ৩২ জন। শনিবার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ২৭৮ জন। এর মধ্যে ঢাকায় ২৫৭ জন। আর ঢাকার বাইরে ২১ জন।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ১ হাজার ৭৭ জন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৯৮৮ জন। আর অন্যান্য বিভাগে ভর্তি রোগীর সংখ্যা ৮৯ জন। মোট আক্রান্ত রোগীদের মধ্যে ৭ হাজার ৪৫৮ জনই হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। গত ২৪ ঘণ্টায় ১ জনের মৃত্যুর মধ্য দিয়ে মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৩৮ জনে। মাসভিত্তিক হিসাব অনুযায়ী, চলতি বছরের জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন। জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন আর মারা যান ১২ জন। চলতি আগস্ট মাসের ২২ দিনে ৫ হাজার ৯১৭ জন রোগী ভর্তি হয়েছেন আর ২৬ জনের মৃত্যু হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়