ডুপ্লেক্স বাসায় অগ্নিকাণ্ডে দুই গৃহকর্মীর মৃত্যু

আগের সংবাদ

খোঁড়াখুঁড়িতে জনদুর্ভোগ : লকডাউনে কাজ করলে এখন ভোগান্তি হতো না > জমানো পানিতে বাড়ছে এডিস মশা

পরের সংবাদ

আফগান ক্রিকেটারদের মন ভালো নেই

প্রকাশিত: আগস্ট ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : পাকিস্তানের বিপক্ষে আগামী ৩ সেপ্টেম্বর থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল আফগানিস্তানের। ম্যাচগুলো ছিল ওয়ানডে সুপার লিগের। কিন্তু আফগান ক্রিকেটারদের মন ভালো নেই এমন কারণ দেখিয়ে সিজিরটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দিতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে প্রস্তাব দেয় আফগানিস্তান ক্রিকেট বোর্ড। পরবর্তীতে দুই দেশের বোর্ডের সম্মতিতে সিরিজটি স্থগিত করে দেয়া হয়েছে। পাকিস্তান বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে খুব শিগগিরই আবার নতুন তারিখ ঠিক করার জন্য চেষ্টা চালাবে।
তালেবানদের উত্থানের পর বন্ধ আফগানিস্তানের কাবুল বিমানবন্দর। এ কারণেই দলটির সড়ক পথেই ভ্রমণের কথা ছিল। তবে পরবর্তীতে ভ্রমণ জটিলতাসহ সার্বিক পরিস্থিতি বিবেচনায় দুই বোর্ডের আলোচনার পর সিরিজটি স্থগিতের সিদ্ধান্ত নেয়।
এর আগে এ দিন আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) প্রধান নির্বাহী হামিদ শিনওয়ারি ইএসপিএনক্রিকইনফোকে জানিয়েছিলেন, তিন ম্যাচের সিরিজটি শ্রীলঙ্কা থেকে পাকিস্তানে সরিয়ে নেয়ার চেষ্টা করছেন তারা। কিন্তু আফগানিস্তানের বর্তমান পরিস্থিতিতে শেষ পর্যন্ত স্থগিত হয়ে গেল সিরিজ।
শিনওয়ারি আরো বলেন, ‘সন্ধ্যার আগ পর্যন্তও আমরা নীতিগতভাবে পাকিস্তানে সিরিজ খেলার ব্যাপারে রাজি ছিলাম। পাকিস্তান যে সমর্থন দিয়েছে এর জন্য তাদের প্রতি আমরা কৃতজ্ঞ। কিন্তু সার্বিক পরিস্থিতি বিশেষ করে আমাদের খেলোয়াড়দের মানসিক প্রস্তুতি বিবেচনা করে আমরা দেখেছি ওরা প্রস্তুত নয়।’
‘আমাদের একটি ক্যাম্প করা প্রয়োজন। আবহাওয়া ও কন্ডিশনের সঙ্গে ওদের মানিয়ে নেয়ার জন্য আমাদের সময় প্রয়োজন। শ্রীলঙ্কায় খেলার চেষ্টা করে আমরা অনেক সময় হারিয়েছি আর এখন কোনো প্রস্তুতি ছাড়া পাকিস্তান সফর আমাদের ছেলেদের পক্ষে যাবে না। পাকিস্তান একটি ভালো দল আর ওদের বিপক্ষে তাদের দেশে খেলতে সম্পূর্ণ প্রস্তুত থাকা দরকার। দুর্ভাগ্যজনক আমরা তা নই, তাই অনির্দিষ্ট সময়ের জন্য সিরিজ স্থগিতের সিদ্ধান্ত নিয়েছি।’
পাকিস্তানের বিপক্ষে এই ওয়ানডে সিরিজটি আফগানদের খেলার কথা ছিল সংযুক্ত আরব আমিরাতে। তবে সেখানে সেপ্টেম্বর থেকে বসতে যাচ্ছে স্থগিত হয়ে থাকা আইপিএলের বাকি অংশ।
এ কারণে দুই বোর্ড মিলে সিদ্ধান্ত নেয় সিরিজটি সরিয়ে শ্রীলঙ্কায় নিয়ে যাওয়ার। তবে বিপত্তি ঘটেছে সেখানেও। শ্রীলঙ্কায় করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ায় গত শুক্রবার ১০ দিনের লকডাউন চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়