সিরিজ বোমা হামলার প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

আগের সংবাদ

ঝুঁকিতে উদারপন্থি ও নারীরা : শরিয়া আইনে দেশ চালানোর ঘোষণা তালেবান প্রশাসনের, তালেবানবিরোধী বিক্ষোভ বিভিন্ন শহরে

পরের সংবাদ

পরীমনিকে ফের ৫ দিনের রিমান্ড চায় সিআইডি

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর বনানী থানায় দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় আলোচিত চিত্রনায়িকা পরীমনির জামিন শুনানি ছিল গতকাল বুধবার। কিন্তু এ দিন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাসের আদালতে শুনানির সময় জানা যায়, গত ১৬ আগস্ট পরীমনিকে তৃতীয় দফায় ফের ৫ দিনের রিমান্ডে নিতে আবেদন করেছেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক কাজী গোলাম মোস্তফা। এ পরিপ্রেক্ষিতে বিচারক বলেন, যেহেতু তার রিমান্ড আবেদন আছে সেহেতু আইনগতভাবে জামিন শুনানি সম্ভব নয়। পরে আদালত আসামির উপস্থিতিসহ রিমান্ড শুনানির জন্য আজ বৃহস্পতিবার দিন ধার্য করেন। তাই আইনি বেড়াজালে গতকাল পরীমনির আইনজীবীর জামিন আবেদন বাতিল হয়ে যায়।
রিমান্ড আবেদনে বলা হয়, কারাগারে যাওয়ার আগে রিমান্ডে থাকাকালে জিজ্ঞাসাবাদে নায়িকা পরীমনি মাদকের ঘটনা ও ঘটনার নেপথ্যের মূলহোতাদের বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। সেসব তথ্য-উপাত্তের সত্যতা যাচাইয়ের পাশাপাশি মাদক ব্যবসার মূলহোতাদের গ্রেপ্তার ও মাদকদ্রব্যের মজুত উদ্ধারসহ নেপথ্যের অর্থ জোগানদাতাদের খুঁজে বের করতে জিজ্ঞাসাবাদের জন্য তাকে পুনরায় ৫ দিনের রিমান্ডে নেয়া প্রয়োজন।
রিমান্ড আবেদনে তদন্ত কর্মকর্তা আরো উল্লেখ করেন, পরীমনি সামাজিক যোগাযোগ মাধ্যমের অন্তরালে বিভিন্ন অনৈতিক কাজের সঙ্গে সম্পৃক্ত ছিলেন মর্মে সাক্ষ্য-প্রমাণ পাওয়া যাচ্ছে। তাকে রিমান্ডে পাওয়া গেলে মাদক ব্যবসায়ী

মূলহোতাদের গ্রেপ্তার, মাদকদ্রব্যের অবৈধ উৎসসহ অপরাধীদের সন্ধান পাওয়া সম্ভব হবে।
শুনানি শেষে রাষ্ট্রপক্ষের ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু বলেন, তৃতীয় দফায় পরীমনির ফের ৫ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছে। বৃহস্পতিবার পরীমনির উপস্থিতিতে রিমান্ড শুনানি অনুষ্ঠিত হবে।
শুনানি শেষে পরীমনির আইনজীবী মজিবুর রহমান বলেন, আদালত আমাদের জানিয়েছেন যেহেতু পূর্বের রিমান্ড আবেদন কেয়ার করা হয়েছে তাই জামিন শুনানি করা সম্ভব হচ্ছে না। কাল (আজ) রিমান্ড আবেদনের শুনানি রয়েছে। আমরা আদালতে বলেছি এমন মামলায় কেন বারবার রিমান্ড চাওয়া হচ্ছে। এই মামলায় আর কী বিষয় আছে।
কেন রিমান্ড চাওয়া হবে না- এ প্রশ্নে তিনি বলেন, যে মাদকের মামলায় পরীমনিকে ধরা হয়েছে তার প্রত্যেকটি ধারায় সর্বোচ্চ শাস্তি ১ থেকে ৫ বছর। এমন একটি মামলায় কেন বারবার রিমান্ড চাওয়া হচ্ছে আগামীকাল তার সুস্পষ্ট ব্যাখ্যা চাইব আমরা।
পরীমনির সঙ্গে কারাগারে কোনো যোগাযোগ হয়েছে কিনা বা ডিভিশন (কারাগারে বিশেষ সুবিধা) পেয়েছেন কিনা- এমন প্রশ্নের জবাবে আইনজীবী বলেন, আমরা কারাগারে আসামির সঙ্গে যোগাযোগ করতে চেয়েছিলাম। কিন্তু পারিনি। আদালত ডিভিশনের জন্য ব্যবস্থা নিতে বলেছিলেন। কিন্তু আদৌ তাকে ডিভিশন দেয়া হয়েছে কিনা আমাদের জানা নেই।
এর আগে গত সোমবার (১৬ আগস্ট) পরীমনি অমানবিক নির্যাতনের শিকার হয়ে বিপর্যস্ত ও অসুস্থ হয়ে পড়েছেন দাবি করে তার জামিন চেয়ে আদালতে আবেদন করেন আইনজীবী মজিবুর রহমান। এ আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল বুধবার জামিন শুনানির দিন ধার্য করেছিলেন বিচারক।
উল্লেখ্য, গত ৪ আগস্ট বিকালে বনানীর বাসায় অভিযান চালিয়ে ঢাকাই চলচ্চিত্রের এই নায়িকাসহ ৩ জনকে আটক করে র‌্যাব। এ সময় তার বাসা থেকে বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের বিপুল পরিমাণ মদ, এলএসডি উদ্ধার করা হয়। এ ঘটনায় বনানী থানায় পরীমনি ও তার সহযোগী আশরাফুল ইসলাম দীপুর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে বাদী হয়ে একটি মামলা দায়ের করে র‌্যাব। এ মামলায় প্রথমে ৪ দিন ও পরে দ্বিতীয় দফায় ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে আদালতের নির্দেশে তাকে কাশিমপুর কারাগারে নেয়া হয়। আজ তৃতীয় দফার রিমান্ড শুনানির জন্য তাকে আদালতে হাজির করা হবে।
পর্নোগ্রাফি মামলায় জামিন পাননি প্রযোজক রাজ : এদিকে পরীমনির বাসায় অভিযানের পর তার দেয়া তথ্যে গ্রেপ্তার হওয়া প্রযোজক ও পরিচালক নজরুল ইসলাম রাজ ও তার সহযোগী সবুজ আলীর পর্নোগ্রাফি আইনের মামলার জামিন আবেদন নাকচ করে দিয়েছেন আদালত। গতকাল এ মামলার ৪ দিনের রিমান্ড শেষে তাদের আদালতে হাজির করা হয়। পরে মামলাটির তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখতে আদালতে আবেদন করে সিআইডি। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভুইয়ার আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়