অক্সিজেন ঘাটতি নিয়ে রওশন এরশাদ আইসিইউতে

আগের সংবাদ

এবার লক্ষ্য কূটনৈতিক জয় : তালেবানের ওপর বাড়ছে আন্তর্জাতিক চাপ >> চ্যালেঞ্জের মুখে ভারত

পরের সংবাদ

সিরিজ বোমা হামলার প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশব্যাপী সিরিজ বোমা হামলার ভয়াল দিনটির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে স্বেচ্ছাসেবক লীগ। গতকাল মঙ্গলবার গুলশান ১ নম্বর থেকে ২ নম্বর পর্যন্ত সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এ সময় সিরিজ বোমা হামলাকারীদের বিচার ও জাতির পিতা হত্যার দণ্ডপ্রাপ্ত পলাতক আসামিদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকরের দাবি জানানো হয়।
মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী। এ সময় তিনি বলেন, আগস্ট মাসেই ষড়যন্ত্রকারী ঘাতক চক্র বারবার হামলা করেছিল। সাম্প্রদায়িক অপশক্তি জঙ্গিগোষ্ঠীর বিরুদ্ধে স্বেচ্ছাসেবক লীগকে সজাগ থাকতে হবে।
স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, বিএনপি-জামায়াত জোট সরকার জঙ্গিবাদের উত্থান ঘটিয়ে বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল। তারা বাংলাদেশকে পাকিস্তানি ভাবধারায় পরিচালিত করতে চেয়েছিল। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে কোনো মূল্যে দেশ থেকে জঙ্গি সন্ত্রাস নির্মূল করতে স্বেচ্ছাসেবক লীগ শেখ হাসিনার পাশে আছে, থাকবে।
সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, সাম্প্রদায়িক অপশক্তি জঙ্গি, সন্ত্রাস নির্মূলে স্বেচ্ছাসেবক লীগ যে কোনো ঝুঁকি নিতে প্রস্তুত। সারাদেশে স্বেচ্ছাসেবক লীগ জঙ্গিবাদ সন্ত্রাসের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচি পালন করছে। ১৭ আগস্টে সারাদেশে সিরিজ বোমা হামলার ঘটনায় জড়িত পলাতক জঙ্গি ও জাতির পিতার পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করতে হবে।
মানববন্ধনে আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ইসহাক মিয়াসহ কেন্দ্রীয় ও মহানগর উত্তরের নেতাকর্মীরা।
এর আগে দুপুর ১টায় মতিঝিল টিএন্ডটি কলোনি মাঠে মানববন্ধন কর্মসূচি পালন করে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ। এতে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কামরুল হাসান রিপন ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক তারিক সাঈদ।
প্রসঙ্গত, ২০০৫ সালের এই দিনে মৌলবাদী জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) একযোগে ৬৩ জেলায় ৪৩৪ স্থানে বোমা বিস্ফোরণ ঘটায়। স্বেচ্ছাসেবক লীগ শোকাবহ আগস্টের মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে এ কর্মসূচি পালন করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়