সিরিজ বোমা হামলার প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

আগের সংবাদ

ঝুঁকিতে উদারপন্থি ও নারীরা : শরিয়া আইনে দেশ চালানোর ঘোষণা তালেবান প্রশাসনের, তালেবানবিরোধী বিক্ষোভ বিভিন্ন শহরে

পরের সংবাদ

ঘুষ গ্রহণের অভিযোগে নায়েব অবরুদ্ধ

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি : গফরগাঁওয়ে পাঁচবাগ ইউনিয়ন ভূমি অফিসের নায়েব রমেন্দ্র বিশ্বাসকে ঘুষ ছাড়া সেবা না দেয়ার অভিযোগে অবরুদ্ধ করে বিক্ষোভ করেছেন স্থানীয় ভূমি মালিকরা।
গত মঙ্গলবার বিকাল সাড়ে ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পাঁচবাগ ইউপি কার্যালয়ে ভূমি অফিসের ভেতরে নায়েবকে অবরুদ্ধ করে রাখা হয়। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাজুল ইসলাম ও সহকারী কমিশনার (ভূমি) কাবেরী রায় ঘটনাস্থলে পৌঁছে এলাকাবাসীকে বিচারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেন ক্ষুব্ধ এলাকাবাসী।
ভুক্তভোগী ও এলাকাবাসী সূত্রে জানা যায়, পাঁচবাগ ইউনিয়ন ভূমি অফিসে ঘুষ ছাড়া ভূমি সেবা পাওয়া যায় না। নামজারি বা খারিজ করতে ভূমি অফিসে আসা প্রায় প্রত্যেকের কাছ থেকেই অতিরিক্ত অর্থ আদায় করেন নায়েব।
ঘুষ দেয়ার পরও মাসের পর মাস ভূমি অফিসে ঘোরাঘুরি করে নামজারি, খারিজ ও খাজনা পরিশোধ করতে হয়।
নলচিরা গ্রামের মৃত মিলনের স্ত্রী পান্না খাতুনের (৪৫) কাছ থেকে ২০ হাজার টাকা, চৌকা গ্রামের আ. সাত্তারের ছেলে জসিম উদ্দিনের (৪৫) কাছ থেকে ৮ হাজার টাকা, উত্তরহারিনা গ্রামের সুরুজ মিঞার ছেলে নজরুল ইসলামের (৪২) কাছ থেকে ৪৫ হাজার টাকা ও চর শাকচূড়া গ্রামের আ. সালামের ছেলে হুমায়ুন কবিরের (৪৫) কাছ থেকে ৩৮ হাজার টাকা ঘুষ গ্রহণ করেন নায়েব রমেন্দ্র বিশ্বাস। এ নিয়ে স্থানীয় লোকজনের মাঝে তীব্র অসন্তোষ দেখা দেয়।
মঙ্গলবার সকালে দিঘির পাড়া এলাকার কামরুল ইসলাম ০.৪৮৫০ একর জমির ভূমি উন্নয়ন কর পরিশোধ করেন। ভূমি উন্নয়ন কর পরিশোধ রসিদে ২৮৫ টাকা লেখা থাকলেও তার কাছ থেকে ১৬ হাজার টাকা দাবি করেন ওই নায়েব। কামরুল ইসলাম বাধ্য হয়ে ওই টাকা দেন। এ সময় উপস্থিত কয়েকজন এর প্রতিবাদ করে। সাব্বির আলিম মণ্ডল নামে একজন ফেসবুক আইডি থেকে এ ঘটনা লাইভ করে। এ ঘটনায় এলাকায় আলোড়ন সৃষ্টি করে। আশপাশের ভুক্তভোগী লোকজন এসে নায়েব রমেন্দ্র বিশ্বাসকে অবরুদ্ধ করে রাখেন।
খবর পেয়ে ইউএনও মো. তাজুল ইসলাম ও সহকারী কমিশনার (ভূমি) কাবেরী রায় ঘটনাস্থলে পৌঁছে বিচারের আশ্বাস দিয়ে নায়েবকে উদ্ধার করেন।
ইউএনও বলেন, বিষয়টি তদন্ত করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে অভিযুক্ত রমেন্দ্র বিশ্বাসের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তাকে আপাতত দায়িত্ব পালন থেকে বিরত থাকতে বলা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়