বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্স

আগের সংবাদ

তালেবান আতঙ্কে বিশৃঙ্খলা > আফগানদের দেশ ছাড়ার হিড়িক : উড়ন্ত বিমান থেকে খসে পড়ল তিনজন

পরের সংবাদ

ফোন কলে বাড়ি পৌঁছে যাবে অক্সিজেন

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি : হটলাইনে ফোন করা মাত্র বাড়িতে বিনামূল্যে পৌঁছে যাচ্ছে অক্সিজেনসেবা। করোনাকালীন মাগুরার মহম্মদপুরে এই সেবা দিতে ২৪ ঘণ্টা প্রস্তুত আছেন হটলাইন টিমের ১৫ জন সদস্য। শনিবার দুপুরে উপজেলা পরিষদ হলরুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ অক্সিজেনসেবার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রামানন্দ পাল। হটলাইন টিমের প্রধান সমন্বয়ক ও মহম্মদপুর উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক ঈদুল শেখের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার (ভূমি) জমির উদ্দীন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোকছেদুল মোমিন, ওসি নাছির উদ্দীন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই মিয়া, জেলা পরিষদ সদস্য নাজনীন রব্বানী, মুফিজুর রহমান মিনা এবং মো. কামরুল হাসান প্রমুখ। বিনামূল্যে এ অক্সিজেনসেবা পেয়ে শ্বাসকষ্টে থাকা রোগীরা কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলবেন বলে আশা করছেন অক্সিজেনসেবার উদ্বোধন করতে আসা প্রশাসনিক কর্মকর্তারা।
জানা যায়, করোনা সংক্রমণের বেড়ে যাওয়ায় মাগুরা-১ আসনের সংসদ সদস্য এড. সাইফুজ্জামান শিখরের ছোট ভাই আশরাফুজ্জামান হিসামের সার্বিক সহযোগিতায় উপজেলাবাসীকে ২৪ ঘণ্টা ফ্রি অক্সিজেনসেবা দিতে গড়ে তোলা হয়েছে এ হটলাইন টিম। বিনামূল্যে অসহায় মানুষের চিকিৎসাসেবা ও খাদ্য সহযোগিতা দিতে মহম্মদপুরে জুলাই মাসের প্রথমদিকে হটলাইন টিমের যাত্রা শুরু হয়। আশরাফুজ্জামান হিসামের সার্বিক সহযোগিতায় ও আছাদুজ্জামান মেমোরিয়াল ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় ৬টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে ২৪ ঘণ্টা ফ্রি সার্ভিস দেবে এ হটলাইন টিমের সদস্য সংখ্যা ১৫।
সংকটময় এ মুহূর্তে অনেকে করোনায় আক্রান্ত হয়ে অক্সিজেনের অভাবে মারা যাচ্ছেন। এ পরিস্থিতি মোকাবিলায় হটলাইন টিম সার্বক্ষণিক ফ্রি অক্সিজেনসেবা দেবে বলে সংগঠনটির কর্মীদের কাছ থেকে জানা গেছে। এছাড়া মধ্যবিত্ত শ্রেণির যারা লোকচক্ষুর আড়ালে অসহায় জীবনযাপন করছেন গোপনে তাদের তালিকা প্রণয়ন করে তাদের খাদ্য সহযোগিতা করে আসছেন হটলাইন টিমের সদস্যরা। হটলাইন টিমের প্রধান সমন্বয়ক ঈদুল শেখ জানান, দেশের এ সংকটময় পরিস্থিতিতে নিম্ন মধ্যবিত্ত ও অসহায় শ্রেণি-পেশার মানুষ যারা অক্সিজেনের অভাবে মারা যাচ্ছেন তাদের সেবা দিতে আমরা ২৪ ঘণ্টা প্রস্তুত রয়েছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়