বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্স

আগের সংবাদ

তালেবান আতঙ্কে বিশৃঙ্খলা > আফগানদের দেশ ছাড়ার হিড়িক : উড়ন্ত বিমান থেকে খসে পড়ল তিনজন

পরের সংবাদ

করোনা পরিস্থিতি : আরো ১৮৭ মৃত্যু কমছে শনাক্তের সংখ্যা

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : করোনায় আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা কিছুটা বেড়েছে। তবে কমতির ধারা অব্যাহত রয়েছে শনাক্ত রোগীর সংখ্যায়। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ১৮৭ জন। ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে ৬ হাজার ৬৮৪ জনের মধ্যে।
প্রসঙ্গত; শনিবার ১৭৮ জনের মৃত্যু ও ৬ হাজার ৮৮৫ জন রোগী শনাক্ত, শুক্রবার ১৯৭ জনের মৃত্যু ও ৮ হাজার ৪৬৫ জন শনাক্ত, বৃহস্পতিবার ২১৫ জনের মৃত্যু ও শনাক্ত রোগী ছিল ১০ হাজার ১২৬ জন, বুধবার ২৩৭ জনের মৃত্যু ও ১০ হাজার ৪২০ জন রোগী শনাক্ত হয়েছিল বলে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে।
করোনা পরিস্থিতি নিয়ে গতকাল রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৭০৯টি পরীক্ষাগারে ৩৩ হাজার ১টি নমুনা পরীক্ষা হয়েছে। সুস্থ হয়েছেন ১১ হাজার ৩৭১ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ২৫ শতাংশ, এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৮৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ১১ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার ১ দশমিক ৭০ শতাংশ।
সরকারি হিসাব অনুযায়ী, দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৮৪ লাখ ৮ হাজার ৫২১টি। রোগী শনাক্ত হয়েছে ১৪ লাখ ১৮ হাজার ৯০২ জন। সুস্থ হয়েছে ১২ লাখ ৯২ হাজার ৬৯৮ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২৪ হাজার ১৭৫ জন। এর মধ্যে পুরুষ ১৫ হাজার ৯৪৩ জন ও নারী ৮ হাজার ২৩২ জন।
গত ২৪ ঘণ্টায় মৃত ১৮৭ জনের মধ্যে পুরুষ ১০১ জন আর নারী ৮৬ জন। সরকারি হাসপাতালে ১৪১ জন, বেসরকারি হাসপাতালে ৪২ জন আর বাড়িতে তিনজনের মৃত্যু হয়েছে। হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়েছে একজনকে। বয়সভিত্তিক বিশ্লেষণে নব্বইঊর্ধ্ব দুজন, আশি ঊর্ধ্ব ১৪ জন, সত্তরোর্ধ্ব ৩৯ জন, ষাটোর্ধ্ব ৫৮ জন, পঞ্চাশোর্ধ্ব ৪০ জন, চল্লিশোর্ধ্ব ২০ জন, ত্রিশোর্ধ্ব ১০ জন আর বিশোর্ধ্ব চারজন। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগে ৭১ জন, চট্টগ্রাম বিভাগে ৩৯ জন, রাজশাহী বিভাগে ১২ জন, খুলনা বিভাগে ২১ জন, বরিশাল বিভাগে আটজন, সিলেট বিভাগে ১৩ জন, রংপুর বিভাগে ১৩ জন আর ময়মনসিংহ বিভাগে ১০ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়