অশ্রুডানায় সূর্য খোঁজার পালা

আগের সংবাদ

শূন্য অর্থনীতি থেকে উন্নয়নের রোল মডেল

পরের সংবাদ

জাতীয় শোক দিবস উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীতে ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে রক্তদান করেছেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট শিহাব উদ্দিন শাহীনসহ যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা।
গতকাল শনিবার দুপুরে বাংলাদেশ রেড় ক্রিসেন্ট সোসাইটি নোয়াখালী ইউনিট কার্যালয়ের মিলনায়তনে সদর উপজেলা আওয়ামী লীগ রক্তদান কর্মসূচির আয়োজন করে। কর্মসূচির উদ্বোধন শেষেই প্রথমে রক্তদান করেন শিহাব উদ্দিন শাহীন। এর পর যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা রক্তদান করেন। রক্তদান কর্মসূচির উদ্বোধন ঘোষণা করে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট শিহাব উদ্দিন শাহীন বলেন, ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের সদস্যদের ঘাতকদের বুলেটের নির্মম আঘাতে ঝরা রক্ত আজো বাংলাদেশের মানুষকে ঋণী করে রেখেছে। আমরা বঙ্গবন্ধুর সেই ঋণ কখনো পরিশোধ করতে পারব না।

আজকে এই রক্তদান কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধুর রক্তের ঋণ মোচনে আমরা কিছুটা অংশ নিতে চাই। বঙ্গবন্ধু এবং তার পরিবারের শাহাদাত বরণকারী সব সদস্যের আত্মার মাগফিরাত কামনায় সবার দোয়া চেয়েছেন তিনি। রক্তদান কর্মসূচিতে উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।
এছাড়া বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সদর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ১৫ আগস্ট প্রত্যুষে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, দলীয় ও কালো পতাকা উত্তোলন, সকাল সাড়ে ১০টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতির পিতার প্রতিকৃতি এবং জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে বঙ্গবন্ধু চত্বরে পুষ্পার্ঘ্য অর্পণ, বেলা ১১টায় জেলা শহরে শোক র‌্যালি, দুপুর ১২টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে মিলাদ মাহফিল ও আলোচনা সভা, দুপুরে জেলা শহরের ১০টি গুরুত্বপূর্ণ স্থানে ভ্রাম্যমাণ গাড়ির মাধ্যমে গরিব-দুস্থদের মাঝে খাবার বিতরণ, বাদ জোহর জেলা সদরের সব মসজিদ ও ধর্মীয় উপাসনালয়ে বিশেষ দোয়া এবং বাদ আসর জেলা সদরের সব ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে মিলাদ মাহফিল ও আলোচনা সভা কর্মসূচির ঘোষণা করেন শিহাব উদ্দিন শাহীন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়