অশ্রুডানায় সূর্য খোঁজার পালা

আগের সংবাদ

শূন্য অর্থনীতি থেকে উন্নয়নের রোল মডেল

পরের সংবাদ

করোনা আপডেট : আরো ১৭৮ মৃত্যু শনাক্তও নিম্নমুখী

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা আরো কমল। একই সঙ্গে কমেছে শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭৮ জন। ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছেন ৬ হাজার ৮৮৫ জনের মধ্যে। এর আগে গত শুক্রবার ১৯৭ জনের মৃত্যু, ৮ হাজার ৪৬৫ জন শনাক্ত, বৃহস্পতিবার ২১৫ জনের মৃত্যু ও শনাক্ত রোগী ছিল ১০ হাজার ১২৬ জন, বুধবার ২৩৭ জনের মৃত্যু ও ১০ হাজার ৪২০ জন রোগী শনাক্ত হয়।
করোনা পরিস্থিতি নিয়ে গতকাল শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১৭৮ জনের মৃত্যুর মধ্য দিয়ে মোট মৃতের সংখ্যা প্রায় ২৪ হাজার ছুঁইছুঁই করছে। এ পর্যন্ত ২৩ হাজার ৯৮৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পুরুষ ১৫ হাজার ৮৪২ জন আর নারী ৮ হাজার ১৪৬ জন।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৩৩ হাজার ৩৩০টি নমুনা পরীক্ষা হয়েছে। সুস্থ হয়েছেন ৭ হাজার ৮০৫ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ৬৬ শতাংশ, এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৮৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৭৩ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার ১ দশমিক ৭০ শতাংশ।
সরকারি হিসাব অনুযায়ী, দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৮৩ লাখ ৭৫ হাজার ৫২০টি। রোগী শনাক্ত হয়েছে ১৪ লাখ ১২ হাজার ২১৮ জন। সুস্থ হয়েছে ১২ লাখ ৮১ হাজার ৩২৭ জন।
গত ২৪ ঘণ্টায় মৃত ১৭৮ জনের মধ্যে পুরুষ ১০৯ জন আর নারী ৬৯ জন। সরকারি হাসপাতালে ১৩৯ জন, বেসরকারি হাসপাতালে ৩৫ জন আর বাড়িতে ৪ জনের মৃত্যু হয়েছে।
বয়সভিত্তিক বিশ্লেষণে মৃতদের মধ্যে নব্বইঊর্ধ্ব ২ জন, আশিঊর্ধ্ব ১৩ জন, সত্তরোর্ধ্ব ৩২ জন, ষাটোর্ধ্ব ৬০ জন, পঞ্চাশোর্ধ্ব ৪০ জন, চল্লিশোর্ধ্ব ১৩ জন, ত্রিশোর্ধ্ব ১২ জন, বিশোর্ধ্ব ৪ জন, দশোর্ধ্ব ১ জন আর দশ বছরের কম বয়সি ১ জন। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগে ৬৭ জন, চট্টগ্রাম বিভাগে ৪৫ জন, রাজশাহী বিভাগে ১৪ জন, খুলনা বিভাগে ২৩ জন, বরিশাল বিভাগে ৭ জন, সিলেট বিভাগে ১১ জন, রংপুর বিভাগে ৬ জন আর ময়মনসিংহ বিভাগে ৫ জন মৃত্যুবরণ করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়