গণপরিবহন চালু, স্বাস্থ্যবিধি নিয়ে শঙ্কা : লঞ্চ, বাস ও ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি হটিয়ে খুলল সবই

পরের সংবাদ

২৪ ঘণ্টায় ২৬৪ : করোনায় মৃত্যুর রেকর্ড আবারো

প্রকাশিত: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলতি মাসের ৫ তারিখ করোনা আক্রান্ত হয়ে সর্বোচ্চ সংখ্যক মৃত্যুর তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। ওই দিন ২৬৪ জন মৃত্যুবরণ করেন। গত ২৪ ঘণ্টায় একই সংখ্যক মৃত্যুর তথ্য জানানো হয়েছে। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় ফের মৃত্যুর রেকর্ড ছুঁয়েছে। গতকাল মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ২৬৪ জনের। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে গতকাল পর্যন্ত মারা গেছেন ২৩ হাজার ১৬১ জন। এর মধ্যে ১৫ হাজার ৩৮৪ জন পুরুষ এবং ৭ হাজার ৭৭৭ জন নারী।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে সরকারি ও বেসরকারি ৭০৮টি পরীক্ষাগারে ৪৭ হাজার ৪২৪টি নমুনা পরীক্ষা করা হয়। রোগী শনাক্ত হয় ১১ হাজার ১৬৪ জন। সুস্থ হয়েছেন ১৪ হাজার ৯০৩ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ৫৪ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৬ দশমিক ৭৪ শতাংশ। সুস্থতার হার ৮৯ দশমিক ৭১ শতাংশ। মৃত্যু হার ১ দশমিক ৬৮ শতাংশ।
২৪ ঘণ্টায় মৃত ২৬৪ জনের মধ্যে পুরুষ ১৫৪ জন ও নারী ১১০ জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে ১৯২ জন, বেসরকারি হাসপাতালে ৬২ জন ও বাড়িতে ১০ জনের মৃত্যু হয়। বয়স বিবেচনায় দশ বছরের কম বয়সি ১ জন, বিশোর্ধ্ব ৬ জন, ত্রিশোর্ধ্ব ১৬ জন, চল্লিশোর্ধ্ব ২৫ জন, পঞ্চাশোর্ধ্ব ৬৬ জন, ষাটোর্ধ্ব ৮৫ জন, সত্তরোর্ধ্ব ৪৮ জন, আশি-উর্ধ্ব ১২ জন ও নব্বই বছরের বেশি বয়সি ৫ জন।
বিভাগ বিবেচনায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ৯২ জন, চট্টগ্রামে ৬০ জন, রাজশাহীতে ২৫ জন, খুলনায় ২৭ জন, বরিশালে ১১ জন, সিলেটে ১৭ জন, রংপুরে ১৪ জন ও ময়মনসিংহ বিভাগে ১৮ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়