গণপরিবহন চালু, স্বাস্থ্যবিধি নিয়ে শঙ্কা : লঞ্চ, বাস ও ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি হটিয়ে খুলল সবই

পরের সংবাদ

মোহামেডান-সাইফের সহজ জয়

প্রকাশিত: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগে গতকাল অনুষ্ঠিত হয়েছে দুটি ম্যাচ। বিকাল ৪টায় ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে খেলতে নামে শেখ রাসেল ও সাইফ স্পোর্টিং। অপরদিকে একই সময় বিকাল ৪টায় আর্মি স্টেডিয়ামে খেলতে নামে মোহামেডান ও ব্রাদার্স ইউনিয়ন। আর গতকাল নিজ নিজ ম্যাচে সহজ জয় তুলে নিয়েছে মোহামেডান ও সাইফ স্পোর্টিং। মোহামেডান তাদের প্রতিপক্ষ ব্রাদার্স ইউনিয়নকে হারিয়েছে ২-০ গোলের ব্যবধানে। অপরদিকে শেখ রাসেলকে ৪-২ গোলের ব্যবধানে হারিয়েছে সাইফ স্পোর্টিং।
গতকাল মোহামেডান ও ব্রাদার্স ইউনিয়নের ম্যাচের মাধ্যমে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ভেন্যু হিসেবে অভিষেক হয়েছে ঢাকার বনানীর আর্মি স্টেডিয়ামের। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে চাপ কমাতে কমলাপুরের বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে হতো ম্যাচ। কিন্তু এ মাঠটিতে ম্যাচ খেলা নিয়ে লিগের কয়েকটি দল আপত্তি করে। ফলে আর্মি স্টেডিয়ামকে বেছে নেয়া হয়। আর আর্মি স্টেডিয়ামে প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে জয় তুলে নিয়েছে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান।
মোহামেডানের হয়ে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে গোল করেছেন শাহেদ হোসেন মিয়া ও সুলেমান দিয়াবাতে। ম্যাচের ৪১ মিনিটের সময় শহীদ গোল করেন। অপরদিকে দিয়াবাতে গোল করেন ম্যাচের ৮৩ মিনিটের সময়। ৪১ মিনিটে সোলেমান দিয়াবাতের কাছ থেকেই বল পেয়ে গোল করে মোহামেডানকে এগিয়ে দেন শাহেদ হোসেন মিয়া। এরপর দিয়াবাতে নিজে গোল করে ব্যবধান দ্বিগুণ করেছেন এবং দলকে পূর্ণ তিন পয়েন্ট এনে দিতে বড় অবদান রেখেছেন।
এদিকে পরশু দিন চার ম্যাচ হাতে রেখে শিরোপা জয় করে নেয় বসুন্ধরা কিংস। এখন রানার্সআপ হওয়ার লক্ষ্যে খেলছে ঢাকা আবাহনী, শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও মোহামেডান। গতকাল ব্রাদার্সের বিপক্ষে জয় তুলে নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে উঠে আসে মোহামেডান।
২০ ম্যাচে ৩৬ পয়েন্ট মোহামেডানের। তাদের সামনে থাকা শেখ জামালের ১৯ ম্যাচে ৩৯ এবং আবাহনীর ২০ ম্যাচে ৪০। পেছনে থাকা চট্টগ্রাম আবাহনীর পয়েন্ট ১৯ ম্যাচে ৩৪। এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশ পুলিশের বিপক্ষে খেলছিল চট্টগ্রাম আবাহনী। পুলিশের বিপক্ষে চট্টগ্রাম আবাহনী জয় পেলে মোহামেডান পাঁচ নম্বরে নেমে যাবে এমন পরিসংখ্যান ছিল। অপরদিকে শেখ রাসেলের বিপক্ষে সাইফ স্পোর্টিংকে বড় জয় এনে দিতে বড় অবদান রেখেছেন কেনিথ ইকাচুকু। তিনি জোড়া গোল করেছেন।
সাইফের হয়ে একটি গোল করেছেন জন ওকোলি। অপর গোলটি তারা পেয়েছে শেখ রাসেলের মোহাম্মদ আসাদুজ্জামান বাবুর আত্মঘাতী গোল থেকে। শেখ রাসেলের হয়ে ২টি গোলই করেন উগুচুকু ওবি মোনেকে। সাইফ বড় জয় পেয়েছে আধিপত্য দেখিয়েই।
ম্যাচের ৯ মিনিটের সময় আত্মঘাতী গোল হজম করে পিছিয়ে যাওয়া শেখ রাসেল ১৪ মিনিটের সময় প্রথম গোলটি শোধ করে। তবে ২৭ মিনিটের সময় আরেকটি গোল হজম করলে ম্যাচের গোল ব্যবধান দাঁড়ায় ২-১ এ। ৪০ মিনিটের সময় তৃতীয় গোলটি হজম করে।
বিরতি থেকে ফিরে এসেই আরেকটি গোল দেয় সাইফ স্পোর্টিং। ম্যাচের ৫২ মিনিটের সময় চতুর্থ গোলটি পায় তারা। ফলে ওই সময় ম্যাচের ব্যবধান দাঁড়ায় ৪-১ গোলে। ম্যাচের ৬৩ মিনিটের সময় শেখ রাসেল আরেকটি গোল শোধ করে। এর মাধ্যমে তারা শুধু ব্যবধানটাই কমাতে সমর্থ হয়।
বর্তমানে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে সাইফ স্পোর্টিং। তারা ১৯ ম্যাচ খেলে ৩২ পয়েন্ট সংগ্রহ করতে পেরেছে। অপরদিকে ২০ ম্যাচ খেলে ২০ ম্যাচ খেলে ৩০ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে রয়েছে শেখ রাসেল।
এদিকে পরশু দিন শিরোপা নিশ্চিত হওয়ার মাধ্যমে তিন মৌসুমের মধ্যে দ্বিতীয় লিগ শিরোপা জয় করে বসুন্ধরা কিংস। ২০১৮-১৯ মৌসুমে প্রথম সেরা হয়েছিল তারা। প্রাণঘাতী করোনা ভাইরাসের ছোবলে অবশ্য ২০২০-২১ মৌসুমের লিগ শুরু হলেও শেষ পর্যন্ত বাতিল হয়ে যায়। বাতিল হওয়া লিগেও পয়েন্ট টেবিলে সবার চেয়ে এগিয়ে ছিল বসুন্ধরা। যদি করোনার লিগ বাতিল না হতো তাহলে হয়তো এবার টানা তিনবার শিরোপা নিশ্চিত হয়ে যেত তাদের।
বাংলাদেশের ঘরোয়া ফুটবল মানেই এখন বসুন্ধরা কিংসের আধিপত্য।
সেটি হোক ছেলেদের লিগ বা মেয়েদের লিগ, বসুন্ধরা শিরোপা জয় করবেই। ঘরোয়া ফুটবলে কয়েকদিন আগেই মেয়েদের লিগের শিরোপা জয় করে বসুন্ধরা কিংস। এখন বলতে গেলে একক আধিপত্য চালাচ্ছে দেশের ফুটবলে নবীন এ দলটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়