গণপরিবহন চালু, স্বাস্থ্যবিধি নিয়ে শঙ্কা : লঞ্চ, বাস ও ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি হটিয়ে খুলল সবই

পরের সংবাদ

মঈন আলীকে ফেরাল ইংল্যান্ড

প্রকাশিত: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচের জন্য মঈন আলিকে দলে ফিরিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। গতকালই দলের সঙ্গে অনুশীলনে যোগ দেন এই অলরাউন্ডার। আগামীকাল সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে ইংল্যান্ড ও ভারত। ক্রিকেটের তীর্থভূমি লর্ডস স্টেডিয়ামে হবে এ ম্যাচটি। ট্রেন্ট ব্রিজে হওয়া সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির বাগড়ায় ড্র হয়।
সিরিজের প্রথম টেস্টে কোনো বিশেষজ্ঞ স্পিনার খেলায়নি ইংলিশরা। তবে লর্ডসে সিরিজের দ্বিতীয় টেস্টের দলে দেখা যেতে পারে মঈন আলিকে। আর এ জন্যই তাকে হঠাৎ করে ডেকেছে ইংলিশ বোর্ড।
এ বছরের ফেব্রুয়ারি মাসে চেন্নাইয়ে ভারত সফরের দ্বিতীয় টেস্টে ৮ উইকেট নিয়েছিলেন মঈন।
কিন্তু ইংল্যান্ডের খেলোয়াড় বদল ও বিশ্রাম করানোর নীতির কারণে সুযোগ পাননি পরের ম্যাচে। প্রায় ছয় মাস পর সেই ভারতের বিপক্ষে ম্যাচ দিয়েই টেস্টে ফিরছেন ৩৪ বছর বয়সি এ অলরাউন্ডার।
ইংল্যান্ডে চলমান দ্য হানড্রেড টুর্নামেন্টে বার্মিংহাম ফনিক্সের অধিনায়ক মঈন। সোমবার রাতে ওয়েলশ ফায়ারের বিপক্ষে মাত্র ২৩ বলে হাফসেঞ্চুরি করে নিজ দলকে পয়েন্ট টেবিলের শীর্ষে তুলেছেন তিনি। টুর্নামেন্ট শেষ না করেই ফিরতে হচ্ছে জাতীয় দলের ডাকে।
২০১৯ সালের অ্যাশেজের পর এবারই প্রথম ঘরের মাঠে টেস্ট খেলতে নামবেন মঈন। সে বছরের অ্যাশেজের প্রথম ম্যাচে ইংল্যান্ডের পরাজয়ের পর টেস্ট থেকে অনির্দিষ্ট সময়ের জন্য বিরতি নিয়েছিলেন তিনি।
পরে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা সফরেও খেলেননি তিনি। এখনো পর্যন্ত ৬১ টেস্ট খেলে ১৮৯ উইকেট শিকার করেছেন মঈন। তিনি টেস্টে আর ১১টি উইকেট শিকার করলে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করবেন। যদিও ভারতের বিপক্ষে দ্বিতীয় ম্যাচটিতে এগারোটি উইকেট পাওয়া তার জন্য সহজ হবে না। তবে ক্রিকেটে অসাধ্য বলে কিছু নেই। যে কোনো সময় যে কিছু হয়ে যেতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়