গণপরিবহন চালু, স্বাস্থ্যবিধি নিয়ে শঙ্কা : লঞ্চ, বাস ও ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি হটিয়ে খুলল সবই

পরের সংবাদ

বিশ্বমিডিয়া টাইগারদের প্রশংসায়

প্রকাশিত: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়া প্রথম টি-টোয়েন্টিতে হেরেছে গত ৩ আগস্ট। এরপর একে একে আরো দুই ম্যাচ হেরে সিরিজ খুইয়ে লজ্জায় ডোবে অজিরা। তবে চতুর্থ ম্যাচ ঘুরে দাঁড়ালেও সিরিজের শেষ ম্যাচে টাইগারদের সামনে ম্যাথু ওয়েড বাহিনী ধসে যায় মাত্র ৬২ রানে। বাংলাদেশের ১২৩ রান তাড়া করতে নামা অজিরা গড়ে ইতিহাসে নিজেদের সর্বনি¤œ স্কোর। ফলে তাদের সেই লজ্জাকে দ্বিগুণ করে বাড়িয়ে দিচ্ছেন সাবেক ক্রিকেটার ও বিশ্বমিডিয়াগুলো। বিবিসির ক্রীড়া সাংবাদিক ইসাবেলে ওয়েস্টবুরি এক টুইটে বলেছেন, ভারতীয় নারী ক্রিকেটার শেফালি ভার্মাও নাকি অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের চেয়ে বেশি রান করতে পারেন।
এদিকে অস্ট্রেলিয়াকে সিরিজের প্রথম দুইটি টি-টোয়েন্টি ম্যাচ হারানোর পর ভারতের আনন্দবাজার পত্রিকা যেখানে বলেছিল ‘ফের অঘটন’। সেই আনন্দ বাজার পত্রিকাই এখন টাইগারদের প্রশংসায় ভাসছে।
সিরিজের শেষ ম্যাচে অজিদের ৬২ রানে ধসিয়ে দেয়ার দিনে ভারতের পত্রিকাটি শিরোনাম করেছে ‘বাংলাদেশ ক্রিকেট নতুন মহিমায়।’ অন্যদিকে ইংল্যান্ড ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার মাইকেল ভন অস্ট্রেলিয়ার লজ্জার হারে রসিকতা করে টুইট করেছেন। যেখানে তিনি অজিদের খোঁচা দিয়ে বলেন, ‘৬২ রানে অলআউট হয়ে গিয়েছে অস্ট্রেলিয়া, এখন গলা ভিজিয়ে নেয়ার সময় এসেছে!’ এদিকে অস্ট্রেলিয়ার দৈনিক দ্য গার্ডিয়ান টি-টোয়েন্টি বিশ্বকাপের ইঙ্গিত দিয়ে বলছে, ৬২ রানে ধসে বাংলাদেশের সঙ্গে অস্ট্রেলিয়ার হার। অক্টোবরের শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি যে অজিদের ভালো যাচ্ছে না তাই বাংলাদেশের সঙ্গে ৪-১ এ হারার পর চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিতে চাচ্ছে অস্ট্রেলিয়ার এই গণমাধ্যম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়