গণপরিবহন চালু, স্বাস্থ্যবিধি নিয়ে শঙ্কা : লঞ্চ, বাস ও ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি হটিয়ে খুলল সবই

পরের সংবাদ

ডেঙ্গুতে আক্রান্ত ২২৬ : ১০ দিনেই ভাঙল জুলাইয়ের রেকর্ড

প্রকাশিত: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গত ২৪ ঘণ্টায় ২২৬ ডেঙ্গু রোগী শনাক্তের মধ্য দিয়ে চলতি মাসের ১০ দিনেই জুলাইয়ের রেকর্ড ভেঙেছে। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, চলতি বছরের সর্বোচ্চ সংখ্যক ডেঙ্গু রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন জুলাই মাসে। ওই মাসের ৩১ দিনে রোগী শনাক্ত হয় ২ হাজার ২৮৬ জন। আর আগস্ট মাসের ১০ দিনেই ২ হাজার ৩২১ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন।
গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দেয়া তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতাল ভর্তি হয়েছেন ২২৬ জন। এদের মধ্যে ২১১ জনই ঢাকার আর ঢাকার বাইরের ১৫ জন।
প্রসঙ্গত; সোমবার ২১০ জন, রবিবার ২১১ জন, শনিবার ২০৪ জন, শুক্রবার ২১৪ জন, বৃহস্পতিবার ২১৮ জন, বুধবার ২৩৭ জন ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছিল বলে জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ১৮টি মৃত্যুর তথ্য পাঠানো হয়েছে। তবে আইইডিসিআর এখনো কোনো মৃত্যুর পর্যালোচনা সমাপ্ত করেনি এবং কোনো মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেনি।
কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, সারাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৯১৫ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকাতেই আছেন ৮৫২ জন, আর বাকি ৬৩ জন ঢাকার বাইরে অন্য বিভাগে। এ বছরের ১ জানুয়ারি থেকে ১০ আগস্ট পর্যন্ত ৪ হাজার ৯৭৯ জন রোগী ভর্তি হয়েছেন এবং ছাড়া পেয়েছেন ৪ হাজার ৪৬ জন। মাসভিত্তিক হিসাব অনুযায়ী, জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন এবং আগস্টের ১০ দিনে ২ হাজার ৩২১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়