শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি : চলতি সপ্তাহেই শতভাগ শিক্ষক টিকার আওতায়

আগের সংবাদ

উৎসবের গণটিকায় বিশৃঙ্খলা

পরের সংবাদ

হাসপাতালে আরো ২২৪ : ৩ দিনের ব্যবধানে বাড়ছে ডেঙ্গু রোগী

প্রকাশিত: আগস্ট ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : টানা তিন দিন ডেঙ্গু আক্রান্তের সংখ্যা নি¤œমুখী থাকার পর ফের তা বাড়তে শুরু করেছে। গতকাল রবিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি- বেসরকারি হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ২২৪ জন। এর মধ্যে ঢাকায় ২১১ জন আর ঢাকার বাইরে নতুন ভর্তি রোগীর সংখ্যা ১৩ জন।
প্রসঙ্গত, গত বুধবার ২৩৭ জন ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এরপরের তিন দিন আক্রান্তের হার ছিল নি¤œমুখী। এর মধ্যে বৃহস্পতিবার ২১৮ জন, শুক্রবার ২১৪ জন ও শনিবার ২০৪ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হন। কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি রোগীর সংখ্যা ৯৪৬ জন। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ৯০০ জন। আর অন্যান্য বিভাগে ভর্তি আছে ৪৬ জন রোগী।
চলতি বছরের পহেলা জানুয়ারি থেকে ৮ আগস্ট পর্যন্ত সারাদেশে মোট ৪ হাজার ৫৪৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৫৮৭ জন। মাস ভিত্তিক হিসাব অনুযায়ী, জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন এবং আগস্টের ৮ দিনে ১ হাজার ৮৮৫ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে।
ইতোমধ্যে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ১০টি মৃত্যুর তথ্য পাঠানো হয়েছে। তবে আইইডিসিআর এখনো কোনো মৃত্যুর পর্যালোচনা সমাপ্ত করেনি এবং কোনো মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়