শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি : চলতি সপ্তাহেই শতভাগ শিক্ষক টিকার আওতায়

আগের সংবাদ

উৎসবের গণটিকায় বিশৃঙ্খলা

পরের সংবাদ

মামলা প্রত্যাহারের দাবিতে গণমাধ্যম কর্মীদের মানববন্ধন

প্রকাশিত: আগস্ট ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

পাবনা প্রতিনিধি : পাবনা প্রেস ক্লাবের সম্পাদক, সময় টিভি ও বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি সৈকত আফরোজ আসাদের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছেন জেলায় কর্মরত গণমাধ্যম কর্মীরা। এ সময় তিন দিনের কর্মসূচি ঘোষণা করা হয়। গত শনিবার দুপুর সাড়ে ১২টায় পাবনা প্রেস ক্লাবের আব্দুল হামিদ সড়কের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধনে বক্তারা দ্রুত সময়ের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়। একই সঙ্গে প্রধানমন্ত্রীর কাছে এই আইন বাতিলের দাবি জানানো হয়।
পাবনা প্রেস ক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক প্রভাষক ইয়াদ আলী মৃধা পাভেলের সঞ্চালনায় আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন- পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি জ্যেষ্ঠ সাংবাদিক আব্দুল মতীন খান, পাবনা প্রেস ক্লাব সভাপতি এ বি এম ফজলুর রহমান, সাবেক সহসভাপতি কামাল আহমেদ সিদ্দিকী, সহসভাপতি শহীদুর রহমান শহীদ, পাবনা টেলিভিশন সাংবাদিক সমিতির আহ্বায়ক রাজিউর রহমান রুমী, মাছরাঙা টেলিভিশনের উত্তরাঞ্চলীয় ব্যুরো চিফ উৎপল মির্জা, সাবেক দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম, রিপোটার্স ইউনিটির সম্পাদক কাজী মাহবুব মোর্শেদ বাবলা, জনকণ্ঠের কৃষ্ণ ভৌমিক, ডেইলি স্টারের আহমেদ হুমায়ুন কবীর তপু, প্রথম আলোর সরোয়ার মোর্শেদ উল্লাস, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর আওয়াল কবির জয়, একাত্তর টেলিভিশনের মোস্তাফিজ রাসেল, এটিএন নিউজের রিজভী জয় প্রমুখ।
মানববন্ধনে পাবনা প্রেস ক্লাবের সভাপতি এ বি এম ফজলুর রহমান বলেন, প্রেস ক্লাবের পক্ষ থেকে ৩ দিনের কর্মসূচি নেয়া হয়েছে। মামলা বাতিলের দাবি জানিয়ে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্র ও তথ্যমন্ত্রীকে স্মারকলিপি প্রদান করা হবে। প্রতিবাদ সভা ও স্থানীয় পত্রিকাগুলোতে প্রতিবাদ হিসেবে কালো করে জায়গা খালি রাখা।
মামলা প্রত্যাহার ও পাবনায় কর্মরত গণমাধ্যম কর্মীদের কাছে নিঃশর্ত ক্ষমা না চাইলে সাবেক সাংসদ খন্দকার আজিজুল হক আরজুর সব অনিয়ম, অপকর্ম ও দুর্নীতি ধারাবাহিকভাবে গণমাধ্যমে তুলে ধরা হবে। একই সঙ্গে তার সব সংবাদ বর্জনের ঘোষণা দেয়া হয়েছে।
প্রসঙ্গত, মামলার এজাহার থেকে জানা গেছে, চলতি বছরের ৮ মার্চ সাংসদের পৈতৃক বাড়ি জেলার বেড়া উপজেলার নাটিয়াবাড়ী গ্রামে আমিনপুর থানা-পুলিশ একটি অস্ত্র তৈরি কারখানার সন্ধান পায়। এ সময় অস্ত্র তৈরির অভিযোগে দুই যুবককে গ্রেপ্তার করা হয়। এ ঘটনা নিয়ে সৈকত আফরোজ সম্পাদিত পাবনা মেইল টোয়েন্টিফোর ডটকমে ‘সাবেক এমপির ভাতিজার বাড়িতে কারখানা, আগ্নেয়াস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার, আটক ২’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। ঢাকার বিজ্ঞ সাইবার ট্রাইব্যুনাল আদালতে গত ৯ জুন সাবেক এই সাংসদ মামলা দায়ের করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়