শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি : চলতি সপ্তাহেই শতভাগ শিক্ষক টিকার আওতায়

আগের সংবাদ

উৎসবের গণটিকায় বিশৃঙ্খলা

পরের সংবাদ

ঢাকা বিভাগেই ১০৫ : ২৪ ঘণ্টায় আরো ২৪১ জনের মৃত্যু

প্রকাশিত: আগস্ট ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২৪১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকা বিভাগেই মৃত্যু হয়েছে ১০৫ জনের। গত ২৪ ঘণ্টার ব্যবধানে নমুনা পরীক্ষা বাড়ায় বেড়েছে রোগীর সংখ্যাও। আর শনাক্ত রোগীর সংখ্যা ছাড়িয়েছে সাড়ে ১৩ লাখ। গতকাল রবিবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৪২ হাজার ৩টি। ১০ হাজার ২৯৯ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে। সুস্থ হয়েছেন ১৬ হাজার ৬২৭ জন।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৪ দশমিক ৫২ শতাংশ, এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৬৮ শতাংশ। সুস্থতার হার ৮৯ দশমিক শূন্য ৫ শতাংশ আর মৃত্যুর হার ১ দশমিক ৬৭ শতাংশ। সরকারি হিসাব অনুযায়ী, দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৮১ লাখ ১৭ হাজার ৪১০টি। রোগী শনাক্ত হয়েছে ১৩ লাখ ৫৩ হাজার ৬৯৫ জন। সুস্থ হয়েছেন ১২ লাখ ৫ হাজার ৪৪৭ জন। মৃত্যু হয়েছে ২২ হাজার ৬৫২ জনের। এর মধ্যে ১৫ হাজার ১০২ জন পুরুষ আর ৭ হাজার ৫৫০ জন নারী।
গত ২৪ ঘণ্টায় মৃত ২৪১ জনের মধ্যে পুরুষ ১২৮ জন আর নারী ১১৩ জন। সরকারি হাসপাতালে ১৮৮ জন, বেসরকারি হাসপাতালে ৪৪ জন আর বাড়িতে ৯ জন মারা গেছে। বয়স বিবেচনায় নব্বই ঊর্ধ্ব ৩ জন, আশি ঊর্ধ্ব ৯ জন, সত্তরোর্ধ্ব ৪৯ জন, ষাটোর্ধ্ব ৭০ জন, পঞ্চাশোর্ধ্ব ৫৪ জন, চল্লিশোর্ধ্ব ২৮ জন, ত্রিশোর্ধ্ব ১৭ জন, বিশোর্ধ্ব ১ জন, দশোর্ধ্ব ১ জন আর দশ বছরের কম বয়সি ১ জন। বিভাগ বিবেচনায় মৃতের সংখ্যা ঢাকা বিভাগে ১০৫ জন, চট্টগ্রাম বিভাগে ৫৯ জন, রাজশাহী বিভাগে ১২ জন, খুলনা বিভাগে ৩০ জন, বরিশাল বিভাগে ১২ জন, সিলেট বিভাগে ৭ জন, রংপুর বিভাগে ১০ জন ও ময়মনসিংহ বিভাগে ৬ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়