পরীমনরি ঘনষ্ঠি কে এই কবীর

আগের সংবাদ

তালিকায় হাইপ্রোফাইলদের নাম

পরের সংবাদ

নমুনা কমে শনাক্ত কম : ২৪ ঘণ্টায় আরো ২৬১ জনের মৃত্যু

প্রকাশিত: আগস্ট ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষার সংখ্যা কম হওয়ায় শনাক্ত রোগীর সংখ্যাও কমেছে। তবে ওই সময়ের মধ্যে দেশে দ্বিতীয় সর্বোচ্চ ২৬১ জনের মৃত্যুর তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। গত ৪ আগস্ট করোনা আক্রান্ত হয়ে ২৬৪ জনের মৃত্যু হয়। যা এখন পর্যন্ত সর্বোচ্চ। গতকাল শনিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৭০৭টি পরীক্ষাগারে ৩১ হাজার ৭১৪টি নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৮ হাজার ১৩৬ জন। সুস্থ হয়েছেন ১৬ হাজার ৩৮৩ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৫ দশমিক ৬৫ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৬ দশমিক ৬৪ শতাংশ। সুস্থতার হার ৮৮ দশমিক ৪৯ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৬৭ শতাংশ।
সরকারি হিসাব অনুযায়ী, দেশে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৮০ লাখ ৭৫ হাজার ৪০৭টি। রোগী শনাক্ত হয়েছে ১৩ লাখ ৪৩ হাজার ৩৯৬ জন। সুস্থ হয়েছেন ১১ লাখ ৮৮ হাজার ৮২০ জন। মোট মৃত্যু হয়েছে ২২ হাজার ৪১১ জনের। এর মধ্যে ১৪ হাজার ৯৭৪ জন পুরুষ আর ৭ হাজার ৪৩৭ জন নারী।
গত ২৪ ঘণ্টায় মৃত ২৬১ জনের মধ্যে পুরুষ ১৫২ জন এবং নারী ১০৯ জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে ১৮৫ জন, বেসরকারি হাসপাতালে ৭২ জন এবং বাড়িতে ৩ জনের মৃত্যু হয়। এছাড়া ১ জনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়।
বয়স বিবেচনায় দশোর্ধ্ব ১ জন, বিশোর্ধ্ব ৮ জন, ত্রিশোর্ধ্ব ১৫ জন, চল্লিশোর্ধ্ব ২৮ জন, পঞ্চাশোর্ধ্ব ৬৪ জন, ষাটোর্ধ্ব ৭৬ জন, সত্তরোর্ধ্ব ৪৪ জন, আশি বছরের বেশি বয়সী ১৬ জন এবং নব্বই বছরের বেশি বয়সী ৯ জন।
বিভাগ বিবেচনায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১০১ জন, চট্টগ্রামে ৬১ জন, রাজশাহীতে ৮ জন, খুলনায় ৪৫ জন, বরিশালে ১২ জন, সিলেটে ৭ জন, রংপুর বিভাগে ১০ জন এবং ময়মনসিংহ বিভাগে ১৬ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়