পরীমনরি ঘনষ্ঠি কে এই কবীর

আগের সংবাদ

তালিকায় হাইপ্রোফাইলদের নাম

পরের সংবাদ

অভিষেক হচ্ছে আর্মি স্টেডিয়ামের

প্রকাশিত: আগস্ট ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অবশেষে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের ভেন্যু হিসেবে অভিষেক হতে যাচ্ছে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামের। এর আগে আর্মি স্টেডিয়াম বলতে মানুষের মনে জাগত জয় বাংলা কনসার্টের কথা। নাচে-গানে মেতে থাকা এই স্টেডিয়াম এখন মাতবে ফুটবলের বিজয় উল্লাসেও। আগামী ১০ আগস্ট মোহামেডান স্পোর্টিং ক্লাব ও ব্রাদার্স ইউনিয়নের মধ্যকার প্রিমিয়ার লিগের ফুটবল ম্যাচের মধ্য দিয়ে অভিষেক হবে আর্মি স্টেডিয়ামের। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) গতকাল চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগের অবশিষ্ট ম্যাচের সময়সূচি প্রকাশ করেছে। যেখানে লিগের ৫টি ম্যাচ রাখা হয়েছে এই স্টেডিয়ামে। মোহামেডান ও ব্রাদার্স ইউনিয়নের ম্যাচের মাধ্যমে অভিষেক হওয়া আর্মি স্টেডিয়ামের বাকি ম্যাচগুলো হবে ১৭, ২৪ এবং ২৭ আগস্ট। ১৭ আগস্টের ম্যাচে চট্টগ্রাম আবাহনী লড়বে রহমতগঞ্জের বিপক্ষে। মুক্তিযোদ্ধা ও মোহামেডান একে অপরের বিপক্ষে খেলবে ২৪ আগস্ট। আর ২৭ আগস্ট বাংলাদেশ পুলিশ ও শেখ রাসেল এবং মোহামেডান ও শেখ জামালের ম্যাচের মাধ্যমে এই ভেন্যুতে খেলা হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ৫টি ম্যাচ।
এর আগে ১ আগস্ট ঈদের বিরতির পরে লিগের অবশিষ্ট ম্যাচের সূচি প্রকাশকালে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়েছিল, ‘লিগের ম্যাচ দ্রুত শেষ করার লক্ষ্যে ৫ আগস্টের পর কিছু খেলা বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে চালানোর চেষ্টা চলছে।’ তারই ধারাবাহিকতায় গতকাল বাফুফে আর্মি স্টেডিয়ামে ওই পাঁচ ম্যাচের সূচি প্রকাশ করে।
এর আগে লিগের অন্য ম্যাচগুলো বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম ও কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়ে আসছিল। আর্মি স্টেডিয়ামের অভিষেকের ফলে এখন প্রিমিয়ার লিগের ভেন্যু হিসেবে থাকছে তিনটি স্টেডিয়াম। এদিকে বসুন্ধরা কিংস এএফসি কাপ খেলতে যাওয়ার আগে দুটি ম্যাচ খেলবে ৮ ও ১২ আগস্ট। বাকি তিন ম্যাচ তারা খেলবে মালদ্বীপ থেকে ফিরে এসে। তবে ওই সময় অন্য ম্যাচগুলো চলবে। ওই তিন ম্যাচ বাদে বাকি খেলা শেষ হবে ২৭ আগস্ট। সাইফ স্পোর্টিং ক্লাব, শেখ রাসেল ক্রীড়া চক্র ও আবাহনীর বিপক্ষে বসুন্ধরা কিংসের ম্যাচ তিনটি কবে হবে তা নির্ভর করছে দলটিকে মালদ্বীপ থেকে ফিরে কয়েক দিনের কোয়ারেন্টাইন করতে হয় এবং আগস্ট-সেপ্টেম্বরে ফিফা উইন্ডোতে বাংলাদেশ কোনো প্রীতি ম্যাচ খেলে কিনা তার ওপর। বাংলাদেশ প্রিমিয়ার লিগে গতকাল পর্যন্ত ১৯ ম্যাচ খেলে ৫২ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছেন বসুন্ধরা কিংস। দ্বিতীয় স্থানে থাকা শেখ জামালের পয়েন্ট ৩৯ আর মাত্র পাঁচ পয়েন্ট নিয়ে তালিকার তলানিতে রয়েছেন আরামবাগ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়