জন্মদিন : প্রমথ চৌধুরীর সাহিত্যচিন্তা

আগের সংবাদ

বঙ্গবন্ধুর চোখে বঙ্গমাতা

পরের সংবাদ

শেখ জামাল ও ঢাকা আবাহনী পয়েন্ট ভাগাভাগি

প্রকাশিত: আগস্ট ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগে গতকাল শেখ জামালের বিপক্ষে ২-২ গোলের ড্র করেছে ঢাকা আবাহনী। ম্যাচটিতে প্রথমার্ধেই দুটি গোল হজম করে আবাহনী। কিন্তু দ্বিতীয়ার্ধে দুটি গোল শোধ করে পয়েন্ট ভাগাভাগি করতে সমর্থ হয়েছে। আবাহনী তাদের দ্বিতীয় গোলটির দেখা পেয়েছে ম্যাচের একদম শেষ মুহূর্তে।
প্রিমিয়ার লিগে বর্তমানে চলছে বসুন্ধরা কিংসের একক আধিপত্য। এবারো তারা শিরোপা জয়ের দিক দিয়ে অনেক এগিয়ে আছে। বসুন্ধরাকে টেক্কা দিতে পারে এমন সম্ভাবনা আছে শুধু শেখ জামালের। ফলে এখন লিগের সবগুলো ম্যাচই শেখ জামালের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর এমন গুরুত্বপূর্ণ সময়ে ঢাকা আবাহনীর বিপক্ষে পয়েন্ট ভাগাভাগি করতে হলো তাদের। কিন্তু শেখ জামাল জয়ের সম্ভাবনা তৈরি করেছিল সবচেয়ে বেশি।
ম্যাচটির ৩১ মিনিটের সময় ওমর জোবে গোল করে শেখ জামালকে প্রথমে এগিয়ে নেন। এরপর প্রথমার্ধের একদম শেষ মুহূর্তে সোলোমন কিং গোল করে শেখ জামালের ব্যবধান আরো বাড়ান। প্রথমার্ধে দুটি গোল পাওয়ায় অনেকটা স্বস্তি নিয়ে বিরতিতে যায় শেখ জামাল। কিন্তু দ্বিতীয়ার্ধে যে তাদের জন্য অন্য কিছু অপেক্ষা করছিল।
শেখ জামাল প্রথম ধাক্কাটি খায় ম্যাচের ৫২ মিনিটের সময়। সানডে চিজোভা আবাহনীর হয়ে প্রথম গোলটি করেন। একটি গোল হজম করার পর শেখ জামাল সতর্ক হয়ে যায়। ফলে ম্যাচের লম্বা সময় আর কোনো গোল হজম করেনি তারা। ম্যাচের প্রায় পুরোটা সময় আবাহনীকে আটকে রাখতে সমর্থ হলেও ম্যাচের ৮৮ মিনিটের সময় দ্বিতীয় গোলটি হজম করে শেখ জামাল। এ গোলটি শোধ করার জন্য মরিয়া হয়ে যায় তারা। কিন্তু শেষ পর্যন্ত আর শেখ জামাল আর কোনো গোল করতে পারেনি।
বাংলাদেশ প্রিমিয়ার লিগে বর্তমানে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে আছে বসুন্ধরা কিংস। তারা ১৯টি ম্যাচ খেলেছে। এর মধ্যে জয় পেয়েছে ১৭টি ম্যাচে। ড্র করেছে একটি ম্যাচে। আর বাকি একটি ম্যাচে হেরেছে। তাদের পয়েন্ট ৫২। অন্যদিকে গতকাল আবাহনীর বিপক্ষে ড্র করলেও পয়েন্ট টেবিলে নিজেদের দ্বিতীয়স্থান ধরে রাখতে সমর্থ হয়েছে শেখ জামাল। তারা এখন পর্যন্ত ১৮টি ম্যাচ খেলেছে। জয় পেয়েছে ১১টি ম্যাচে। ড্র করেছে ৬টি ম্যাচে। হেরেছে মাত্র ১টি ম্যাচে। তাদের পয়েন্ট ৩৯। শেখ জামাল বসুন্ধরার চেয়ে একটি ম্যাচ কম খেলে ১৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে আছে। অন্যদিকে তৃতীয়স্থানে আছে ঢাকা আবাহনী। তারা যদি গতকাল শেখ জামালের বিপক্ষে জয় পেত তাহলে তারা শেখ জামালকে টপকে পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থানে উঠে আসতে পারত। আবাহনী ১৯টি ম্যাচ খেলে ১০টি ম্যাচে জয় পেয়েছে। ড্র করেছে ৭টি ম্যাচ। আর হেরেছে দুটি ম্যাচে। তাদের পয়েন্ট হলো ৩৭। পয়েন্ট টেবিলের চতুর্থস্থানে আছে চট্টগ্রাম আবাহনী। তাদের পয়েন্ট হলো ৩৪। অন্যদিকে ১৯ ম্যাচ শেষে ৩৩ পয়েন্ট নিয়ে পঞ্চমস্থানে আছে মোহামেডান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়