ডিএনসিসি মেয়র আতিক : ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন করতে পারছি না

আগের সংবাদ

বেহাল রেলের মেগা প্রকল্প : খুলনা-মোংলা রেল প্রকল্পের কাজ কবে শেষ হবে কেউ জানে না

পরের সংবাদ

শাহজাদপুর : ঝুঁকি নিয়ে নৌকায় কর্মস্থলে ফিরছেন শ্রমিকরা

প্রকাশিত: আগস্ট ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. আব্দুল কুদ্দুস, শাহজাদপুর (সিরাজগঞ্জ) থেকে : শাহজাদপুর উপজেলার হাজার হাজার কর্মজীবী মানুষ পরিবহন সংকটে গত দুদিন ধরে যমুনা নদীর উপজেলার মনাকষা, কৈজুরি, জগতলা, পাচিল ও জামিরতা ঘাট থেকে ইঞ্জিনচালিত শ্যালো নৌকায় ও পাচিল ও জামিরতা থেকে গরু ও পণ্যবাহী ট্রাকে গাদাগাদি করে ও স্বাস্থ্যবিধি অমান্য করে ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুুরের বিভিন্ন শিল্পাঞ্চলে ছুটে যাচ্ছেন। এ সুযোগ কাজে লাগিয়ে নৌকার মাঝিরা ২০০ টাকার ভাড়া ৫০০ টাকা করে নিচ্ছেন। তারপরেও কর্মজীবী মানুষ নিরুপায় হয়ে জীবনের ঝুঁকি নিয়ে কর্মস্থলে ছুটছেন।
এ বিষয়ে পাচিল গ্রামের হৃদয় হোসেন জানান, বাসের টিকেট পাইনি। ট্রাকে ভাড়া বেশি তাই ঝুঁকি নিয়েই নৌকায় কর্মস্থলে ছুটছি। এ বিষয়ে বিনোটিয়া গ্রামের আনিসুর রহমান বলেন, মা-বাবা আর ছোট ভাই-বোনদের নিয়ে আমাদের সংসার। আমি কাজে যেতে না পারলে সবার আহার বন্ধ হয়ে যাবে।
ওই গ্রামের সেলিনা পারভীন জানান, আমার সংসারের উপার্জনক্ষম ব্যক্তি আমি না গেলে চাকরি হারাতে হবে। ফলে পরিবারের সবাইকে না খেয়ে মরতে হবে। তাই ঝুঁকি জেনেও নৌকায় কর্মস্থলে যাচ্ছি।
এ বিষয়ে শাহজাদপুর থানার ওসি শাহিদ মাহমুদ বলেন, যমুনার চর এলাকার হতদরিদ্র কর্মজীবীরা নৌপথে নৌকায় কম খরচে কর্মস্থলে যাচ্ছেন। যাতে পথে কোনো দুর্ঘটনা না ঘটে সেজন্য নৌকার মাঝি-মাল্লাদের কঠোরভাবে সতর্ক করে দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়