জগন্নাথ বিশ্ববিদ্যালয় : প্রক্টর ড. মোস্তফা কামালের মেয়াদ বাড়ল

আগের সংবাদ

গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ে প্রধানমন্ত্রী : কেউ গৃহহীন থাকবে না

পরের সংবাদ

ডিএনসিসি মেয়র আতিক : ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন করতে পারছি না

প্রকাশিত: আগস্ট ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, ডেঙ্গু প্রতিরোধে নগরবাসীকে বারবার বলার পরও তারা সেভাবে সচেতন হচ্ছেন না। নির্মাণাধীন ভবনের মালিকরা তাদের ভবন পরিষ্কার রাখার ব্যাপারে সম্পূর্ণ উদাসীন। আমরা অনেক জরিমানা, মামলা করেও তাদের কাছ থেকে আশানুরূপ সহযোগিতা পাচ্ছি না। সংশ্লিষ্ট সরকারি অনেক প্রতিষ্ঠানও সহযোগিতা করছে না।
গতকাল সোমবার সকালে মিরপুরের শাহ আলী মাজার এলাকায় ডেঙ্গু ও চিকনগুনিয়া মশা নির্মূল অভিযান চলাকালে মেয়র এসব কথা বলেন। জনসচেতনতায় মেয়রের নেতৃত্বে মোটর শোভাযাত্রা বের করা হয়। মিরপুর এলাকায় অঞ্চল-২ এর অধীন ৮টি ওয়ার্ডে এই মোটর শোভাযাত্রা প্রদক্ষিণ করে। এ সময় মিরপুর এলাকার সংসদ সদস্য আগা খান মিন্টুসহ সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর উপস্থিত ছিলেন।
তিনি বলেন, আমরা অভিযান চালাচ্ছি। বাড়ি বাড়ি গিয়ে পরিদর্শন করছি, জরিমানা করছি। তারপরও সবাইকে সচেতন করতে পারছি না। ডেঙ্গু রোগীর সংখ্যা ক্রমেই বাড়ছে। আতিক বলেন, অধিকাংশ এডিস মশার জন্ম নির্মাণাধীন ভবনে। ২৫ শতাংশ পেয়েছি ওয়াসার মিটারে। আর বাকিগুলো টব, টায়ার এবং ডাবের খোসার মতো অপ্রয়োজনীয় জিনিসে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়