ডিএনসিসি মেয়র আতিক : ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন করতে পারছি না

আগের সংবাদ

বেহাল রেলের মেগা প্রকল্প : খুলনা-মোংলা রেল প্রকল্পের কাজ কবে শেষ হবে কেউ জানে না

পরের সংবাদ

ঢাকা ও চট্টগ্রামে খেলবে ইংল্যান্ড

প্রকাশিত: আগস্ট ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ব্রিটিশ সংবাদপত্র দ্য টেলিগ্রাফে বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার সিরিজ স্থগিত নিয়ে গুঞ্জন শোনা গেলেও সিরিজ যথাসময়ে শুরু নিয়ে আশাবাদী ছিল বিসিবি। কিন্তু সে গুঞ্জন সত্য করে দিয়ে চলতি বছরের সেপ্টেম্বরে বাংলাদেশ সফর দেড় বছর পিছিয়ে ২০২৩ এর মার্চে করা হয়েছে। আর সিরিজে স্থগিত তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি ম্যাচের জন্য ভেন্যু নির্ধারণ করা হয়েছে ঢাকার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়াম ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। অজিরা বাংলাদেশ সফরে হোম অব ক্রিকেটে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেললেও ইংলিশরা ২০২৩ সালে টাইগারদের বিপক্ষে খেলবে দুই ভেন্যুতে।
বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ স্থগিত ও সফর পেছানোর বিষয়ে গতকাল এক আনুষ্ঠানিক বিবৃতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবং ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) থেকে বলা হয়, দুই দেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে সমঝোতার ভিত্তিতে নেয়া হয়েছে এই সিদ্ধান্ত। এর আগে ব্রিটিশ সংবাদপত্র দ্য টেলিগ্রাফ, ডেইলি মেইল এবং ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর মাধ্যমে গুঞ্জন উঠেছিল যে ২০২১ সালের সেপ্টেম্বর-অক্টোবরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে আসবে না ইংল্যান্ড দল। ধারণ করা হচ্ছিল অনির্দিষ্টকালের জন্য বাংলাদেশ সফর স্থগিত হতে পারে। এর ফলে সিরিজটির ভবিষ্যৎ নিয়েও সৃষ্টি হয়েছিল শঙ্কা।
পরে দুই দেশের বোর্ড আলোচনা করে ২০২৩ সালের মার্চের প্রথম দুই সপ্তাহে ঢাকা ও চট্টগ্রামে সিরিজের নতুন সূচি নির্ধারণ করে। বাংলাদেশ সফর স্থগিত হওয়ার মূল কারণ হচ্ছে আবর আমিরাতে ফের শুরু হওয়ায় আইপিএলে যাতে ইংল্যান্ডের খেলোয়াড়রা খেলতে পারে সেই কারণেই ইংলিশদের সফর দেড় বছর পিছিয়েছে। সেপ্টেম্বর-অক্টোবরে যখন বাংলাদেশে সফর ছিল, সেই সময়টাতেই সংযুক্ত আবর আমিরাতে চলবে আইপিএলের দ্বিতীয় পর্ব।
টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তাই আইপিএলকে গুরুত্ব দিচ্ছে ইংল্যান্ড। প্রথমে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা থাকলেও করোনার আধিপত্যের কারণে টুর্নামেন্টের ভাগ্য বদলে ভেন্যু হিসেবে নির্ধারণ করা হয় মধ্যপ্রাচ্যের এই দেশটিকে। ভারতের কন্ডিশনের সঙ্গে নিজেদের মানিয়ে নিতে বাংলাদেশে এই সিরিজ রেখেছিল ইসিবি। কিন্তু এখন ভেন্যু আরব আমিরাতে হওয়ায় বাংলাদেশ সফর থেকে আইপিএলই ইংলিশদের জন্য বেশি গুরুত্বপূর্ণ। ফলে সিরিজ পেছানোয় টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে বাংলাদেশ অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডকে পেলেও পাচ্ছে না ইংল্যান্ডকে। ইংল্যান্ড লায়ন্সরা সিরিজ পিছিয়ে সুবিধাভোগী হলেও দিনশেষে ক্ষতিগ্রস্ত বাংলার টাইগাররা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়