শিগগিরই প্রয়োগ শুরু : আরো ৭ লাখ ৮১ হাজার টিকা এলো জাপান থেকে

আগের সংবাদ

বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে গুলিবিদ্ধ ২ : সশস্ত্র আরসা ও আরএসও আধিপত্যের দ্বন্দ্ব প্রকাশ্যে

পরের সংবাদ

আগামীকাল মাঠে গড়াচ্ছে প্রিমিয়ার লিগ

প্রকাশিত: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের স্থগিত ম্যাচগুলো মঙ্গলবার থেকে ফের মাঠে গড়াচ্ছে। প্রথম দিন বিকাল ৪টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়ন ও রহমতগঞ্জ স্পোর্টিং ক্লাব এবং কমলাপুরে উত্তর বারিধারা ক্লাব চট্টগ্রাম আবাহনীর মোকাবিলা করবে। এর আগে ঈদের বিরতি শেষে ৩০ জুলাই থেকে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের খেলা শুরুর ঘোষণা দিয়ে ২০২০-২১ আসরের সূচি প্রকাশ করেছিল বাফুফের প্রফেশনাল লিগ কমিটি। তবে ম্যাচ শুরুর এক ঘণ্টা আগে আচমকা খেলা স্থগিতের ঘোষণা দেয় বাফুফে।
বাফুফের সিনিয়র সহসভাপতি ও পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদি গতকাল জানান, যেসব কর্তৃপক্ষের অনুমতি প্রয়োজন সবই নেয়া হয়েছে। ৩ আগস্ট থেকে খেলা অবশ্যই মাঠে গড়াবে। আগস্টের পর আর্মি স্টেডিয়ামে খেলা হবে। তিনটি ভেন্যুতে (কমলাপুর, আর্মি ও বঙ্গবন্ধু স্টেডিয়াম) খেলা হলে লিগটি দ্রুত সম্পন্ন করা যাবে। আশা করি এই মাসের মধ্যেই লিগ শেষ করতে পারব।’
এদিকে সালাম মুর্শেদি এই মাসের মধ্যে লিগ শেষের আশাবাদ করলেও প্রকৃতপক্ষে লিগ শেষ হতে সেপ্টেম্বর অবধি খেলা মাঠে গড়ানোর সম্ভাবনাই বেশি। কারণটা বসুন্ধরা কিংসের হাতে রয়েছে আরো ছয়টি ম্যাচ।
এদিকে ১৩ আগস্ট বসুন্ধরা কিংস এএফসি কাপ খেলতে মালদ্বীপ যাবে, যা শেষ হতে সময় লাগবে ২৪ আগস্ট পর্যন্ত। অন্যদিকে ১৩ আগস্টের আগে তাদের মাঠে খেলা গড়াবে মাত্র তিন ম্যাচ। তাছাড়া মালদ্বীপ থেকে ফিরে কোয়ারেন্টাইন কাটিয়ে বাকি তিন ম্যাচ শেষ করতে আরো ১০ দিন সময় প্রয়োজন। ফলে বাকি থাকা তিন ম্যাচ শেষ করতে গেলে লিগ সেপ্টেম্বরে পর্যন্ত যাওয়ার সম্ভাবনাই বেশি লক্ষিত হয়।
এই প্রসঙ্গে সালাম মুর্শেদি বলেন, ‘বসুন্ধরা যখন বাইরে থাকবে তখন অন্য দলগুলোর খেলা চলবে। তাদের যেই ম্যাচগুলো বাকি থাকবে তারা এসে খেলবে। ফলে অন্য দলগুলোর খেলা শেষ হয়ে গেলে সেই ক্লাবগুলোর আগামী মাসের বেতন দেয়া লাগবে। তিনটি ম্যাচ যে ক্লাবের থাকবে তারা খেলোয়াড়দের সঙ্গে সমন্বয় বা সমঝোতা করে নেবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়