ভূমিহীনদের ঘর পুনর্নির্মাণের দাবি বিএনপির

আগের সংবাদ

ঈদ ঘিরে লকডাউন শিথিল : ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত ৮ দিন সারাদেশে বিধিনিষেধ শিথিল, আজ প্রজ্ঞাপন

পরের সংবাদ

ফের অজিদের উড়িয়ে দিল উইন্ডিজ

প্রকাশিত: জুলাই ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে পাত্তাই পাচ্ছে না সফরকারী অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচেও গতকাল হেরেছে অজিরা। এ ম্যাচে হেটমায়ারের বিধ্বংসী হাফসেঞ্চুরির সঙ্গে ব্রাভো-রাসেলের কার্যকর ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ১৯৬ রান করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে খেলতে নেমে স্মিথ-ওয়ার্নাররা ১৪০ রানে গুটিয়ে যায়। আর তাতেই ৫৬ রানের বড় জয় পায় ক্যারিবীয়রা। ফলে দ্বিতীয় ম্যাচ জিতে ২-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা। আর বিধ্বংসী ব্যাটিংয়ের সুবাদে ম্যাচ সেরা পুরস্কার জেতেন হেটমায়ার। এর আগে প্রথম টি-টোয়েন্টিতে ১৮ রানে জিতেছে ক্যারিবীয়রা। ওই ম্যাচে টস হেরে আগে ব্যাটিং করে ৬ উইকেট হারিয়ে ১৪৫ রান করে উইন্ডিজ। জবাবে খেলতে নেমে ১৬ ওভারে ১২৭ রান তুলতেই গুটিয়ে যায় সফরকারীরা।
এদিকে ড্যারেন স্যামি আন্তর্জাতিক স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে টসে জিতে ওয়েস্ট ইন্ডিজকে আগে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করেনি স্বাগতিকরা। দলীয় ১৩ রানেই প্রথম উইকেট হারায় তারা। ওপেনার আন্দ্রে ফ্লেচার সাত বলে নয় রান করে আউট হন। এরপর দলীয় ৪৪ রানে আরেক ওপেনার লেন্ডল সিমন্স আউট হন ২১ বলে ৩০ রান করে। এমনকি ব্যাট হাতে গর্জে উঠতে পারেননি ক্রিস গেইলও। ১৬ বলে ১৩ রান করে মিচেল মার্শের উইকেটে পরিণত হন ইউনিভার্স বস। ফলে ৫৯ রানে ৩ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। পরে দলের হাল ধরেন হেটমায়ার-ব্রাভো।
তারা দুজন মিলে ১০৩ রানের জুটি গড়েন। কিন্তু এরপর দুর্ভাগ্যজনক রানআউট হন হেটমায়ার। তিনি ৩৬ বলে ২ চার ও ৪ ছক্কা হাঁকিয়ে ৬১ রান করেন। ব্রাভো ৩৪ বলে ৪৭ এবং রাসেল আট বলে ২৪ রানের ইনিংস খেললে ক্যারিবীয়দের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ১৯৬ রান। অস্ট্রেলিয়ার কোনো বোলার খুব বেশি প্রতিরোধ গড়তে পারেনি। অ্যাগার, হেইজেলউড ও মার্শ একটি করে উইকেট নিয়েছেন।
জবাবে ১৯৭ রানের বড় লক্ষ্যে খেলতে নেমে কটরেল ও ওয়ালশের বোলিং তোপে বিপদে পড়ে যায় অজিরা। প্রথম ওভারেই ম্যাথু ওয়েডকে ফেরান কটরেল। পরের ওভারে অ্যারন ফিঞ্চকে বিদায় করেন ফিদেল এডওয়ার্ডস। উইন্ডিজের বেলারদের বিপক্ষে শুধু মিচেল মার্শ লড়াই করতে পেরেছেন। তিনি ৪২ বলে ৫৪ রান করে আউট হন। এছাড়া দুই অঙ্ক স্পর্শ করতে পেরেছেন কেবল জশ ফিলিপ ১৩ ও ময়জেস হেনরিকস ১৯ রান।
ব্যাটসম্যানদের ব্যর্থতায় আট বল হাতে রেখেই অলআউট হয় অজিরা। উইন্ডিজের বোলারদের মধ্যে হেইডেন ওয়ালশ সর্বোচ্চ তিনটি উইকেট নিয়েছেন। আর কটরেল নেন দুটি উইকেট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়