মাইনুল হোসেন খান নিখিল : রেশনিং সিস্টেমে বিনামূল্যে খাবার দেবে যুবলীগ

আগের সংবাদ

বিশ্ব মিডিয়ার চোখে ‘রেহানা মরিয়ম নূর’

পরের সংবাদ

ভূমিহীনদের ঘর পুনর্নির্মাণের দাবি বিএনপির

প্রকাশিত: জুলাই ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশে ভূমি ও গৃহহীন পরিবারগুলোকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দেয়া ঘর নিয়ে যারা দুর্নীতি করেছে তাদের অবিলম্বে আইনের আওতায় এনে বিচার দাবি করেছে বিএনপি। একই সঙ্গে ক্ষতিগ্রস্ত গরিব ও ভূমিহীনদের ঘর পুনর্নির্মাণ করে দেয়ার দাবি জানানো হয়।
গতকাল শনিবার দুপুরে এক ভার্চূয়াল সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় দপ্তরের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এ দাবি জানান। সর্বাঙ্গে ব্যথা, ওষুধ দিব কোথা-এই প্রবাদের প্রসঙ্গ টেনে প্রিন্স বলেন, বর্তমান সরকারের আমলে দুর্নীতি, লুটপাট এমন পর্যায়ে পৌঁছেছে যে এই প্রবাদটি বর্তমানে বাংলাদেশের বেলায় অতি প্রযোজ্য। মেগা প্রজেক্ট থেকে শুরু করে গ্রামগঞ্জের ছোট প্রজেক্ট, সব জায়গায় দুর্নীতি আর লুটপাটের মহোৎসব চলছে।
বিএনপির এই নেতা বলেন, ভূমিহীন গরিব মানুষের জন্য নির্মিত ঘর যা ঢাক-ঢোল পিটিয়ে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে উল্লেখ করা হচ্ছে। সেই ঘর নিয়েও যে সীমাহীন দুর্নীতি, লুটপাট ও দলীয়করণ হয়েছে তা গণমাধ্যমের কল্যাণে জাতি তা জানতে পেরেছে। ঘরগুলো হস্তান্তরের আগে বা পরে দু’তিন মাস যেতে না যেতেই ধসে পড়ছে। তাতেই প্রমাণিত হয়, দেশে উন্নয়নের নামে হরিলুট চলছে।
তিনি আরো বলেন, জনগণের ভোট ছাড়াই অনুগত প্রশাসন দিয়ে দিনের ভোট রাতে করে জোর করে জনগণের কাঁধে চেপে বসেছে সরকার। তাদের দ্বারা দুর্নীতি রোধ দূরের কথা, দেশ আজ দুর্নীতিবাজদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। এ সময় নারায়ণগঞ্জের রূপগঞ্জে সেজান জুস ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত ও আহতদের পরিবারকে আজীবন আয়ের সমান ক্ষতিপূরণ ও পুনর্বাসনের দাবি জানান প্রিন্স।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়