ভূমিহীনদের ঘর পুনর্নির্মাণের দাবি বিএনপির

আগের সংবাদ

ঈদ ঘিরে লকডাউন শিথিল : ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত ৮ দিন সারাদেশে বিধিনিষেধ শিথিল, আজ প্রজ্ঞাপন

পরের সংবাদ

পাকিস্তানকে উড়িয়ে সিরিজ জিতল ইংল্যান্ড

প্রকাশিত: জুলাই ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় সারির দল নিয়ে কেমন খেলবে সফরকারী ইংল্যান্ড, তা নিয়ে অনেক কিছু ভেবেছিলেন ক্রিকেটপ্রেমীরা। করোনার কারণে ইংলিশদের পুরো একাদশ কোয়ারেন্টাইনে। তাই তড়িঘড়ি করে দ্বিতীয় সারির একটি দল গঠন করে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এই দলের কাছে পাত্তা পেল না পাকিস্তান। স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৫২ রানে জিতেছে ইংল্যান্ড। ফলে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে নিয়েছে বেন স্টোকসের নেতৃত্বে খেলতে নামা ইংলিশদের দ্বিতীয় সারির দল। আর ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন গ্রেগরি। বৃষ্টি বাধায় দেড় ঘণ্টা পর শুরু হওয়া ম্যাচের দৈর্ঘ্য কমে আসে ৪৭ ওভারে। হাসানের দুর্দান্ত বোলিংয়ে সফরকারীরা গুটিয়ে যায় ২৪৭ রানে। জবাবে পাকিস্তান থামে ১৯৫ রানে। এর আগে প্রথম ম্যাচে ৯ উইকেটে হেরেছে পাকিস্তান। ওই ম্যাচে আগে ব্যাট করে মাত্র ১৪১ রান করে স্বাগতিকরা। জবাবে ইংল্যান্ড এক উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায়। এবার ইংলিশদের লক্ষ্য স্বাগতিকদের হোয়াইটওয়াশ করা। আর এ লজ্জা থেকে বাঁচতে হাড্ডাহাড্ডি লড়াই করবে বাবর আজমরা। আগামীকাল এজবাস্টনে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল।
এদিকে দ্বিতীয় ম্যাচে লর্ডসে টস জিতে পাকিস্তান প্রথমে ব্যাট করতে আমন্ত্রণ জানায় ইংল্যান্ডকে। ফিল সল্ট ৬০, জেমস ভিনস ৫৬, লুইস গ্রেগরি ৪০, ব্রাইডন কার্স ৩১ ও বেন স্টোকসের ২২ রানে ভর করে ২৪৭ রান তোলে ইংল্যান্ড।
জবাবে ব্যাট করতে নেমে ১১৮ রানে ৭ উইকেট হারিয়ে বিপদে পড়ে পাকিস্তান। দুই ওপেনার ইমাম-উল-হক ও ফখর জামান ১ ও ১০ রান করে সাজঘরে ফেরেন। বাবর আজম এই ম্যাচে ১৯ রান করে আউট হন। এছাড়া মোহাম্মদ রিজওয়ান ৫, শাদব খান ২১, শোয়েব মাকসুদ ১৯, ফাহিম আশরাফ ১ ও হারিস রউফ ১ রান করেন। তবে শাকিল দলের হয়ে সর্বোচ্চ ৫৬ রান করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়