মাইনুল হোসেন খান নিখিল : রেশনিং সিস্টেমে বিনামূল্যে খাবার দেবে যুবলীগ

আগের সংবাদ

বিশ্ব মিডিয়ার চোখে ‘রেহানা মরিয়ম নূর’

পরের সংবাদ

যুব এশিয়ান কাপ বাছাইয়ে কঠিন গ্রুপে বাংলাদেশ

প্রকাশিত: জুলাই ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : উজবেকিস্তানের তাশখন্দে গতকাল হয়ে গেল অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপ ২০২২ এর বাছাইপর্বের ড্র। বাছাইপর্বে কঠিন গ্রুপে পড়েছে বাংলাদেশ। ‘ডি’ গ্রুপে যুবারা সঙ্গী হিসেবে পেয়েছে টুর্নামেন্টের সাবেক চ্যাম্পিয়ন উজবেকিস্তানকে। তাছাড়া এই গ্রুপে রয়েছে সৌদি আরব ও কুয়েতের মতো শক্তিশালী দুটি দল।
বাছাইপর্বে ৪২ দল দুই অঞ্চলে ভাগ হয়ে ১১টি গ্রুপে খেলবে। ১১ গ্রুপের সেরা ও চার সেরা রানার্সআপ উঠবে মূল পর্বে। বাছাইয়ে ওয়েস্ট জোনের ছয় গ্রুপে খেলবে ২৩ দল। ইস্ট জোনের পাঁচ গ্রুপের মোট দল ১৯টি। এই বাছাইয়ে বাংলাদেশকে কঠিন পরীক্ষাই দিতে হবে জিততে হলে- এই কথাটা শতভাগ সত্য হিসেবেই ধরে নেয়া যায়। কেননা উজবেকিস্তান ২০১৮ সালের চ্যাম্পিয়ন। ২০১৩ ও ২০২০ সালে রানার্সআপ হয়েছিল সৌদি আরব।
এবারের বাছাইয়ের খেলাগুলো হবে ২৩ থেকে ৩১ অক্টোবর পর্যন্ত। ‘ডি’ গ্রুপের ম্যাচগুলোর ভেন্যু কুয়েত। ২০২২ সালের ১ জুন উজবেকিস্তানে মূল আসর শুরু হয়ে ১৯ ?জুন শেষ হওয়ার কথা রয়েছে। স্বাগতিক হিসেবে উজবেকিস্তান সরাসরি খেলবে।
২০২০ অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাইয়ে বাংলাদেশের অভিজ্ঞতা খুব একটা সুখকর ছিল না। সেবার ‘বি’ গ্রুপে বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে পেয়েছিল বাহরাইন, ফিলিস্তিন ও শ্রীলঙ্কাকে। বাছাইয়ের স্বাগতিক বাহরাইনের কাছে ১-০ গোলে হারের পর ফিলিস্তিনের কাছেও হেরেছিল একই ব্যবধানে।
শেষ ম্যাচে বিপলু আহমেদ ও টুটুল হোসেন বাদশার গোলে শ্রীলঙ্কার বিপক্ষে ২-০ ব্যবধানে জিতেছিল বাংলাদেশ। ৩ ম্যাচ ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়ে বিদায় নিয়েছিল বাছাইয়ের গ্রুপ পর্ব থেকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়