মাইনুল হোসেন খান নিখিল : রেশনিং সিস্টেমে বিনামূল্যে খাবার দেবে যুবলীগ

আগের সংবাদ

বিশ্ব মিডিয়ার চোখে ‘রেহানা মরিয়ম নূর’

পরের সংবাদ

মানুকে অব্যাহতি

প্রকাশিত: জুলাই ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আইসিসির প্রধান নির্বাহী মানু সোহনিকে তার পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তার বিরুদ্ধে কিছু অভিযোগ থাকায় সেটি তদন্ত করা হয়। আর তদন্তে তার অসঙ্গতি পাওয়ায় তাকে প্রধান নির্বাহীর পদ হারাতে হয়েছে। মানু সোহনিকে সরিয়ে দেয়া হলেও কোনো ক্রিকেট বোর্ড কোনো কথা বলেনি। এতে বোঝা গেছে তার এমন অব্যাহতিতে কারো কোনো আপত্তি নেই।
মানু সোহনিকে সরিয়ে দেয়ার বিষয়ে বিবৃতি দিয়ে আইসিসি বলেছে, ‘আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল ঘোষণা করছে যে প্রধান নির্বাহী মানু সোহনি সংস্থা ছেড়ে চলে যাচ্ছেন। জিওফ অ্যালারডাইস ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী হিসেবে কাজ চালিয়ে যাবেন। তাকে সহায়তা করবেন আইসিসির বোর্ডের সঙ্গে নিবিড়ভাবে কাজ করা লিডারশিপ টিম।’ সোহনির বিরুদ্ধে অভিযোগ আচরণবিধি নিয়ে প্রশ্ন উঠেছিল। ফলে গত মার্চ মাস থেকে তিনি আর আইসিসির কোনো ক্ষমতায় ছিলেন না। শুধু নামে মাত্র সিইইউ ছিলেন। এখন তাকে অফিসিয়ালি বিদায় করে দেয়া হলো।
মানুর বিরুদ্ধে ওঠা অভিযোগ প্রাইসওয়াটার হাউস কুপার্স নামের একটি অডিটফার্ম তদন্ত করেছিল। সেই ঘটনার জেরেই ধরে তাকে দায়িত্ব ছাড়তে বলা হয়। এছাড়া অতীতে কয়েকজন বোর্ড সদস্যের সঙ্গে মতপার্থক্যের কারণেও রোষাণলে পড়েন তিনি। বিশেষ করে গত বছরের নির্বাচনের আগ দিয়ে। ২০১৯ সালের জানুয়ারি মাসে আইসিসির সিইইউ হিসেবে দায়িত্ব পান মানু সোহনি। তিনি ভারতের ক্রিকেট বোর্ড থেকে আসলেও, আইসিসির সিইইউ হিসেবে তিনি দায়িত্ব নেয়ার পর বিসিসিআইয়ের সঙ্গে তার বিরোধ শুরু হয় বিভিন্ন বিষয় নিয়ে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়