টুকরো খবর

আগের সংবাদ

জোড়াতালির বাঁধে উৎকণ্ঠা ** বর্ষার শুরুতেই নদীভাঙন ** দ্রুত বাঁধ মেরামতের দাবি ** সোচ্চার হচ্ছেন এমপিরা **

পরের সংবাদ

সমর্থকদের রোষানলে রোনালদো

প্রকাশিত: জুন ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কয়েক দিন আগে সংবাদ সম্মেলনে কোকাকোলার বোতল সরিয়ে আলোচনা জন্ম দিয়েছিলেন পর্তুগিজ কিংবদন্তি ক্রিশ্চিয়ানো রোনালদো। তার ওই ঘটনার পর কোকাকোলার শেয়ারে ব্যাপক দরপতন হয়েছিল। এমনকি রোনালদোর দেখাদেখি ফ্রান্সের পল পগবা ও ইতালির ম্যানুয়েল লোকাতেল্লি বোতল নিয়ে নাড়াচাড়া করেছিলেন। এরপর এ বিষয় নিয়ে ইউরোর আয়োজক উয়েফার পক্ষ থেকে জানিয়ে দেয়া হয়েছিল কেউ যেন পরবর্তী সময় এমন আর না করেন। ফলে সেখানেই থেমে যায় বোতল ঘটনা।
তবে গতকাল নতুন করে ইউরোতে আবার জন্ম হয়েছে নতুন বোতলকাণ্ড। এ কাণ্ডের সঙ্গেও জড়িত হয়েছেন রোনালদো। তবে বোতল সরিয়ে নয়, এবার তার দিকে কোকাকোলা বোতল ছুড়ে মেরেছেন স্টেডিয়ামে উপস্থিত থাকা এক দর্শক। ফ্রান্সের বিপক্ষে গ্রুপপর্বের শেষ ম্যাচে ২-২ গোলে ড্র করার মাধ্যমে রাউন্ড ষোল নিশ্চিত হয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। রোনালদোই দলের হয়ে পেনাল্টি থেকে এই ২টি গোল করেন। ফলে ম্যাচ শেষে তা উদযাপন করছিলেন তিনি। তখনই তার দিকে কেউ একজন কোকাকোলার বোতল ছুড়ে মারেন। তবে পর্তুগালের অধিনায়ক এর কপাল ভালো তার গায়ে এসে আঘাত করেনি সেই বোতল। এ ঘটনার পর মাঠে উপস্থিত থাকা নিরাপত্তারক্ষীরা রোনালদোকে সরিয়ে নেন। এছাড়া ফ্রান্সের বিপক্ষে দ্বিতীয় গোল করার পর তা উদযাপন করতে দর্শকদের কাছাকাছি চলে গিয়েছিলেন সিআরসেভেন। আর তখন তাকে লক্ষ্য করে গ্যালারি থেকে কাপ ছুড়ে মারতে থাকেন দর্শকরা। কাপের হাত থেকে বাঁচতে পারেননি তিনি। তাকে লক্ষ্য করে ছোড়া কাপগুলো এসে তার শরীরে লাগে। ভিডিওতে দেখা যায় নিজের পিঠ ঘষছেন সিআরসেভেন। এমনকি এ ঘটনায় দর্শকদের দিকে রাগান্বিত দৃষ্টিতে তাকান তিনি।
এদিকে গতকাল রোনালদোর জোড়া গোল করে ইতিহাসের পাতায় নতুন করে ঠাই নিয়েছেন। ফ্রান্সের বিপক্ষে জোড়া গোল করার মাধ্যমে পর্তুগালের জার্সিতে এখন তার গণসংখ্যা ১০৯। তিনি এর মাধ্যমে ইরানের আলী দাঈয়ের সর্বোচ্চ গোলের রেকর্ড ছুঁয়ে ফেলেছন। রোনালদোর পর্তুগাল যেহেতু রাউন্ড ষোলতে জায়গা করে নিয়েছে, এখন আলী দাঈকে ছাড়িয়ে যাওয়া রোনালদোর জন্য সময়ের ব্যাপার। পর্তুগাল রাউন্ড ষোলতে খেলবে বিশে^র নম্বর ওয়ান দল বেলজিয়ামের বিপক্ষে।
তাছাড়া ফ্রান্সের বিপক্ষে জোড়া গোল করে আরেকটি রেকর্ড গড়েছেন রোনালদো। আর সেটি হলো বড় কোনো প্রতিযোগিতায় সর্বোচ্চ গোল করা। এতদিন ১৯টি গোল করে এই রেকর্ডের মালিক ছিলেন মিরো¯øাভ ক্লোসা। বড় কোনো প্রতিযোগিতায় এখন রোনালদোর গোল সংখ্যা হলো ২০টি।
এদিকে সর্বোচ্চ গোলের রেকর্ড ছোঁয়ার পর রোনালদোকে শুভেচ্ছা জানিয়েছেন আলী দাঈ। নিজের ইনস্টাগ্রামে তিনি লেখেন, ‘রোনালদোকে শুভেচ্ছা, যে ছেলেদের ফুটবলের গোল রেকর্ড ভাঙতে আর মাত্র একটি গোল দূরে রয়েছে।
আমি নিজে সম্মানিত, এমন একটি রেকর্ড রোনালদোর দখলে যাবে। সত্যিকারের চ্যাম্পিয়ন ও মানবতাবাদী যে বিশে^র অগণিত মানুষের অনুপ্রেরণা দেয়।’ আলীর ইনস্টাগ্রামে এই পোস্টের পর রোনালদোও তাকে ধন্যবাদ জানান। রোনালদো আলী দাঈকে জবাবে বলেন, ‘সত্যিকারের চ্যাম্পিয়ন সারাজীবনই চ্যাম্পিয়ন থাকে। আমি অনেক সম্মানিত আপনার মতো এমন একজন ব্যক্তির কাছ থেকে এমন কথা শুনে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়