১০০ পর্বে ‘জমিদার বাড়ী’

আগের সংবাদ

টাকা পাচার হয় পাঁচ কারণে ** ৩৬ দেশে পাচার হচ্ছে টাকা, সবচেয়ে বেশি ১০ দেশে ** হাতেগোনা মামলা হলেও আটকে আছে আইনি জটিলতায় **

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: জুন ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মৎস্য নিধন
সদরপুর (ফরিদপুর) প্রতিনিধি : ফরিদপুরে সদরপুর উপজেলার বিভিন্ন খালে আড়াআড়ি বাঁধ দিয়ে চলছে বিভিন্ন প্রজাতির ডিমওয়ালা মৎস্য নিধন। বিশেষ এ ফাঁদে দেশীয় পোনা মাছসহ বিভিন্ন জাতের মাছ ধরা হচ্ছে। এতে মাছের বংশ বৃদ্ধি ব্যাহত হওয়ার পাশাপাশি ক্ষতিগ্রস্ত হচ্ছে নদীর স্রোত। মারা যাচ্ছে রেণু পোনা। বিষয়টি সম্পূর্ণ অবৈধ হলেও দেখার কেউ নেই। এ ব্যাপারে উপজেলা মৎস্য কর্মকর্তা তাসনিয়া তাসমীম জানান, কেউ যদি উন্মুক্ত জলশয় থেকে বাঁধ দিয়ে পোনা মাছ নিধন করে তাহলে তার বিরুদ্ধে আমরা আইনত ব্যবস্থা নেব।
প্রশিক্ষণের উদ্বোধন
মতলব উত্তর (চাঁদপুর) প্রতিনিধি : মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ শিক্ষা মন্ত্রণালয়ের আওতায় সিআরভিএস ব্যবস্থার আলোকে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় শিক্ষার্থীদের প্রোফাইল ডেটাবেজ তৈরি এবং ইউআইডি নম্বর প্রদানসংক্রান্ত বিষয়ে শিক্ষক প্রশিক্ষণের উদ্বোধন করা হয়। গত মঙ্গলবার উপজেলায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ শিক্ষা মন্ত্রণালয়ের আওতায় সিআরভিএস ব্যবস্থার আলোকে শিক্ষার্থীদের প্রোফাইল ডেটাবেজ তৈরি এবং ইউআইডি নম্বর প্রদানসংক্রান্ত বিষয়ে শিক্ষক প্রশিক্ষণের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরিফুল হাসান।
মরদেহ উদ্ধার
কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধি : কটিয়াদী উপজেলার পৌর সদরের ভোগপাড়া গ্রামের আলতাফ হোসেনের বাড়ি থেকে গত মঙ্গলবার রাতে আবু বক্কর সিদ্দিক (৪০) নামে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি পাকুন্দিয়া উপজেলার ঠুটার জঙ্গল গ্রামের মৃত তাহের উদ্দিনের ছেলে। তিনি ভোগপাড়া গ্রামের ওই বাড়িতে বসবাস করে দিনমজুরের কাজ করতেন। খবর পেয়ে রাতেই বাড়ির বাথরুম থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়