টুকরো খবর

আগের সংবাদ

জোড়াতালির বাঁধে উৎকণ্ঠা ** বর্ষার শুরুতেই নদীভাঙন ** দ্রুত বাঁধ মেরামতের দাবি ** সোচ্চার হচ্ছেন এমপিরা **

পরের সংবাদ

একদিন পেছাল প্রিমিয়ার লিগ

প্রকাশিত: জুন ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বিশ^ দাপিয়ে বেড়াচ্ছে প্রাণঘাতী করোনা ভাইরাস। ক্রীড়াঙ্গনেও এ ভাইরাসের ব্যাপক প্রভাব পড়েছে। তেমনি করোনার চোখ রাঙানি থাকলেও চার ভেন্যুতে আজ শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল। তবে মাঠ সমস্যার কারণে একদিন পিছিয়ে আগামীকাল (শনিবার) দ্বিতীয় পর্বের খেলা শুরু হবে। সম্প্রতি দেশে করোনার প্রকোপ বেড়ে যাবার জন্য কয়েকটি জেলায় লকাডাউন চলছে। তাই আপাতত বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেই হবে প্রিমিয়ার লিগের ম্যাচগুলো। লিগ কমিটির সভা শেষে বাফুফের সিনিয়র সহসভাপতি ও লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে গত ২২ জুন আবারো শুরু হওয়ার কথা ছিল প্রিমিয়ার লিগ ফুটবল। কিন্তু বিশ^কাপ বাছাই মিশন শেষে কাতার থেকে দেশে ফিরে জাতীয় দলের খেলোয়াড়রা কোয়ারেন্টাইনে থাকায় তা, তিনদিন পিছিয়ে ২৫ জুন শুরু হবার কথা ছিল। করোনার কারণে ভেন্যু সমস্যায় ফের একদিন পেছাল এ টুর্নামেন্ট। এ বিষয় আব্দুস সালাম মুর্শেদী বলেন, ক্লাবগুলো ২৫ জুন থেকে খেলা শুরু করতে রাজি ছিল। তবে আমরা যেহেতু এখনো ফিকশ্চার তৈরি করিনি, তাই একদিন পর ২৬ জুন লিগ শুরুর সিদ্ধান্ত নিয়েছি। তাছাড়া আপনারা জানেন যে, সরকারের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয় কর্তৃক কোভিড-১৯ সংক্রান্ত পরিস্থিতির জন্য ঢাকার বাইরে খেলা আয়োজন সম্ভব নয়। তাই ঢাকার অভ্যন্তরে অন্যান্য ভেন্যুতে খেলা আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে বাফুফের প্রফেশনাল লিগ ম্যানেজমেন্ট কমিটি। তবে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে পূর্বের ন্যায় ৪টি ভেন্যু অর্থাৎ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম (ঢাকা), বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়াম (মুন্সীগঞ্জ), শহীদ আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়াম (টঙ্গী), ও ভাষাসৈনিক শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে (কুমিল্লা) অনুষ্ঠিত হবে।
প্রিমিয়ার লিগে আগামীকাল বসুন্ধরা কিংসের বিপক্ষে মাঠে নামবে রহমতগঞ্জ। এরপর ২৭ জুন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হবে দেশের দুই জনপ্রিয় ক্লাব মোহামেডান ও আবাহনী।
এদিকে কোচ ও ১২ ফুটবলারসহ ১৭ জন করোনা আক্রান্ত হওয়ায় মোহামেডান তাদের খেলা ১৪ দিন পিছিয়ে দিতে অনুরোধ করেছিল। কিন্তু আক্রান্তদের দ্বিতীয়বার কোভিড-১৯ পরীরক্ষা পর, তাদের মধ্যে কোচ শন লেন ও আট ফুটবলারের রিপোর্ট নেগেটিভ এসেছে। এ কারণেই লিগ কমিটির সিদ্ধান্তে আপত্তি করেনি মোহামেডান। এমনকি অনুশীলনে যোগ দিয়েছেন সাদাকালো দলের নেগেটিভ হওয়া ফুটবলাররা।
এদিকে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে শীর্ষে আছে বসুন্ধরা কিংস। তারা ১৫ ম্যাচ খেলে ১৪ জয় ও ১ ড্রতে তারা ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। আর সমান ৯ জয় ৫ ড্র ও ১ হারে ৩২ পয়েন্ট তুলে দ্বিতীয় স্থানে আছে আবাহনী। সমান ১৫ ম্যাচ খেলে ৯ জয় ৫ ড্র ও ১ হারে ৩২ পয়েন্ট তুলেও গোলের ব্যবধানে পিছিয়ে তৃতীয় স্থানে আছে শেখ জামাল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়