এইচএসসির বিতর্কিত প্রশ্ন, প্রণেতারা শাস্তি পেলেন : আর কোনো পাবলিক পরীক্ষার দায়িত্ব নয়

আগের সংবাদ

স্বাচিপের পঞ্চম সম্মেলনে প্রধানমন্ত্রী : চাই রাজনৈতিক স্থিতিশীলতা

পরের সংবাদ

নাটোরে বাল্যবিয়ে রোধে শিক্ষার্থীদের শপথ

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর : জেলায় ‘বাল্যবিয়েকে না, বলেছি ও বলবো’- উল্লেখ করে দৃপ্ত শপথ নিয়েছে সাত শতাধিক শিক্ষার্থী। গতকাল বৃহস্পতিবার হরিশপুর শের-ই-বাংলা উচ্চ বিদ্যালয়ে বাল্যবিয়ে প্রতিরোধে এই শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। ডিস্ট্রিক্ট পলিসি ফোরামের (ডিপিএফ) উদ্যোগে এই শপথ গ্রহণ ও বাল্যবিয়েকে না বলি অনুষ্ঠানে শপথ গ্রহণ করান জেলা প্রশাসক শামীম আহমেদ।
তিনি বলেন, বাল্যবিয়ে শারীরিক ও মানসিক বিকাশের প্রতিবন্ধক। তাই এই বিয়েতে শুধু পরিবারই নয় ক্ষতিগ্রস্ত হয় সমাজ ও রাষ্ট্র। আর্থিক সংকটের কারণে যদি কোনো অভিভাবক মেয়েদের লেখাপড়া চালাতে না পারে বা ভরণপোষণ চালাতে না পারে তাহলে সম্ভাব্য বাল্যবিয়ে প্রতিরোধে সেই শিক্ষার্থীর লেখাপড়া চলাকালীন সব দায়িত্ব নেবে জেলা প্রশাসন। বাল্যবিয়ে প্রতিরোধে ডিপিএফসহ যে কোনো সংগঠন বাল্যবিয়ে প্রতিরোধে সচেতনতামূলক যে কোনো কার্যক্রম হাতে নিলে জেলা প্রশাসনের পক্ষ থেকে সব সহযোগিতার আশ্বাস দেন তিনি।
ডিপিএফ জেলা শাখার সভাপতি অধ্যক্ষ আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে বক্তব্য রাখেন- বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান টুটুল, প্রধান শিক্ষক আব্দুল হাই পাঠানসহ সচেতন ব্যক্তিরা। পরে বিদ্যালয়ের উপস্থিত শিক্ষার্থীরা বাল্যবিয়েকে লাল কার্ড প্রদর্শন করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়