করোনা পরিস্থিতি : সংক্রমণের হার ১১.৬০ শতাংশ

আগের সংবাদ

খোলা ছাদে খুশির নিনাদ : মেয়েদের ঘিরে শোভাযাত্রায় লাখো মানুষ

পরের সংবাদ

সমাবেশে মির্জা ফখরুল : সরকার হটাতে ঐক্যবদ্ধ হোন

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বর্তমান আওয়ামী লীগ সরকার জোর করে ক্ষমতায় দখল করে আছে। এমন অভিযোগ করে তাদের হটাতে সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলনে রাজপথে নামার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, আসুন আমরা ঐক্যবদ্ধ হই। আপনারা ঐক্যবদ্ধ হোন। সব রাজনৈতিক দল ও সব মানুষকে এক করে আমরা সামনের দিকে এগিয়ে যাই। দূর্বার গণআন্দোলনের মধ্য দিয়ে এই সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার গঠন করি।
জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি এবং পুলিশের গুলিতে দলের তিনকর্মী নিহতের প্রতিবাদে গতকাল মঙ্গলবার আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন। এ সময়ে বিএনপি মহাসচিব নিজেই শ্লোগান ধরেন- ‘দাবি এক দফা এক, শেখ হাসিনার পদত্যাগ’, ‘ফয়সালা হবে কোন পথে, রাজপথে রাজপথে’।
খিলগাঁও জোড় পুকুর মাঠের সামনে মহানগর জোন-২ খিলগাঁও, সবুজবাগ ও মুগদা থানার যৌথ উদ্যোগে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক ইউনুস মৃধা। সমাবেশে চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, আবদুস সালাম আবুল খায়ের ভুঁইয়া, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, শহিদ উদ্দিন চৌধুরী অ্যানি প্রমুখ বক্তব্য রাখেন।
সমাবেশ উপলক্ষে দুপুর ২টা থেকেই খিলগাঁও, সবুজবাগ ও মুগদার বিভিন্ন স্থান থেকে হাজার হাজার নেতাকর্মী খালেদা জিয়া, তারেক রহমান, মির্জা আব্বাস ও আফরোজা আব্বাসের ছবি সম্বলিত প্ল্যাকার্ড হাতে নিয়ে মিছিল করে এই সমাবেশে অংশ নেন। নেতাকর্মীরা হামলার শঙ্কায় নিজেদের আত্মরক্ষায় বাঁশের লাঠি হাতে নিয়ে সমাবেশে অংশ নেন। লাঠির মাথায় দেশের জাতীয় পতাকা বেঁধে রাখেন।
আওয়ামী লীগই সুষ্ঠু নির্বাচন করে- লন্ডনে বিবিসিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া সাক্ষাৎকারের প্রতিক্রিয়ায় বিএনপির মহাসচিব বলেন, প্রধানমন্ত্রী বলেছেন যে, আওয়ামী লীগের আমলে যে নির্বাচন হয় সেই নির্বাচনই নাকি সবচেয়ে সুন্দর সুষ্ঠু হয়। তার (প্রধানমন্ত্রীর) এই কথা শুনে ঘোড়াও হাসবে। কারণ, তার সরকার জোর করে ক্ষমতায় দখল করে আছে। দেশের সমস্ত অর্জনগুলোকে ধ্বংস করে দিয়েছে। তবে দেশের মানুষ অন্যায়ের বিরুদ্ধে জেগে উঠেছে। সরকারের পতন হবেই।
সভা-সমাবেশে প্রশাসন অনুমতি দিতে গড়িমসি করায় ক্ষোভ প্রকাশ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, এই দেশের মানুষের রক্ত দিয়ে স্বাধীনতা অর্জন করেছে। এই সরকারই শেষ সরকার নয়। এরপরও সরকার থাকবে। আপনাদের ছবিও প্রিন্ট করা আছে, ভিডিও, রেকর্ড করা আছে।
তিনি বলেন, আমাদের কর্মীদের মনোবল অত্যন্ত শক্ত। এখন থেকে যদি আমাদের ওপরে কখনো আক্রমণ হয়, কর্মীরা তাৎক্ষণিক প্রত্যাঘাত করতে প্রস্তুত রয়েছে। আমরা এই এলাকা থেকে সন্ত্রাস অপসারণের আন্দোলন শুরু করবো এই হোক আজকের শপথ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়