উদ্ধার করা হয়েছে সুনামগঞ্জে আটকা পড়া ঢাবির ২১ শিক্ষার্থীকে

আগের সংবাদ

আশ্রয়-খাবার নেই, ত্রাণ নামমাত্র : সিলেট-সুনামগঞ্জে বন্যার ভয়ংকর নির্মমতা > দুই জেলায় তিনজনের মৃত্যু > সিলেটের সঙ্গে যোগাযোগ চালু

পরের সংবাদ

ড. আইনুন নিশাত : সিলেটে আরো ৫/৭ দিন পানি বাড়তে পারে

প্রকাশিত: জুন ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সিলেটের বন্যা পরিস্থিতি নিয়ে পানি ও জলবায়ু বিশেষজ্ঞ ড. আইনুন নিশাত আশঙ্কা প্রকাশ করে বলেছেন, একটা খারাপ খবর আপনাদের দিচ্ছি। সিলেটে ও সুনামগঞ্জে প্রচণ্ড বন্যা হচ্ছে। এই বন্যার পানি আগামী ৫ থেকে ৭ দিন সেখানে বাড়তেই থাকবে। এটা এই কয়েকদিনে কমবে না।
গতকাল শনিবার দুপুরে রাজধানীর সিরডাপ আন্তর্জাতিক মিলনায়তনে আওয়ামী লীগ আয়োজিত এক জাতীয় সেমিনারে এমন আশঙ্কার কথা জানান তিনি। ‘শেখ হাসিনার পদ্মা সেতু নির্মাণ: বিশ্ব ব্যবস্থায় বাংলাদেশ তথা উন্নয়নশীল দেশসমূহের এক যুগান্তকারী বিজয়’ শীর্ষক এই জাতীয় সেমিনারে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী। প্রধানমন্ত্রীর অর্থনীতিবিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমানের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ। সেমিনারে আরো বক্তব্য রাখেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম, সাবেক প্রধান তথ্য কমিশনার অধ্যাপক ড. গোলাম রহমান, অর্থনীতিবিদ ড. এম খলীকুজ্জমান।
আইনুন নিশাত বলেন, সিলেটে বন্যা হচ্ছে। সুনামগঞ্জে প্রচণ্ড বন্যা হচ্ছে। আগামী ৫ থেকে ৭ দিন এই পানি বাড়তে থাকবে। সুরমার বিভিন্ন পয়েন্টে সর্বোচ্চ যে উচ্চতায় পানি ওঠার রেকর্ড পাওয়া যায় এবার তার থেকে অন্ততপক্ষে ৬ থেকে ৭ ফুট পর্যন্ত বেশি পানি হবে বলে আশঙ্কা করা হচ্ছে। অর্থাৎ এ ক্ষেত্রে সামনে অনিশ্চয়তা কাজ করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়