আরো ৩১ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

আগের সংবাদ

জলে ভাসা সিলেট এক বিচ্ছিন্ন জনপদ : ১২২ বছরের ইতিহাসে ভয়াবহ বন্যা > আশ্রয়ের খোঁজে অসহায় মানুষ > বন্যার্তদের উদ্ধারে নৌবাহিনী, যুক্ত হচ্ছে হেলিকপ্টার-ক্রুজ

পরের সংবাদ

উদ্ধার করা হয়েছে সুনামগঞ্জে আটকা পড়া ঢাবির ২১ শিক্ষার্থীকে

প্রকাশিত: জুন ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে ঘুরতে গিয়ে বন্যায় আটকা পড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২১ জন শিক্ষার্থীকে উদ্ধার করে সুনামগঞ্জ পুলিশ লাইন্সে আনা হয়েছে। বর্তমানে শিক্ষার্থীরা সেখানেই অবস্থান করছেন বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।
সুনামগঞ্জ জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেনের সার্বিক সহযোগিতা ও তত্ত্বাবধানে শিক্ষার্থীদের পুলিশ লাইনে থাকার ব্যবস্থা করা হয়েছে। পুলিশ লাইনে সুপেয় পানি, খাবার ও অন্যান্য আনুষঙ্গিক সুবিধা রয়েছে বলে জানা যায়। শুক্রবার রাতে সেখানে অবস্থানের পর পরিস্থিতি স্বাভাবিক হলে আজ শনিবার ঢাকায় ফেরার ব্যবস্থা করা হবে বলে জানা যায়।
আটকা পড়া শিক্ষার্থীদের একজন শোয়াইব আহমেদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা এখন পুলিশ লাইনে নিরাপদ আশ্রয়ে রয়েছি। প্রশাসনের সার্বক্ষণিক নজরদারি রয়েছে। আমরা পরিস্থিতি স্বাভাবিক হলে ঢাকায় ফিরতে পারব, ইনশাআল্লাহ।
শিক্ষার্থীদের উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, স্থানীয় প্রশাসন, জেলা প্রশাসন, স্থানীয় আওয়ামী লীগ, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় আটকে পড়া শিক্ষার্থীদের জেলা শহরের পুলিশ লাইন্সে রাখা হয়েছে। শিক্ষার্থীদের উদ্ধারে সহযোগিতাকারী সবাইকে ধন্যবাদ দিয়ে প্রক্টর আরো বলেন, পরিস্থিতি স্বাভাবিক হলে তাদের ঢাকা কিংবা তাদের পরিবারের কাছে নিরাপদ আশ্রয়ে নেয়া হবে।
এদিকে গতকাল সকালে আটকা পড়ার খবর ছড়িয়ে পড়লে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, প্রক্টর অধ্যাপক ড. মো. গোলাম রব্বানী এ বিষয়ে সার্বক্ষণিক খোঁজখবর রাখেন এবং আইনশৃঙ্খলা বাহিনীকে প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন। উদ্ধার কাজে সহায়তা করার ক্ষেত্রে সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি বিপ্লব তালুকদার ও বাংলাদেশ ছাত্রলীগের বেসরকারি বিশ্ববিদ্যালয়বিষয়ক সম্পাদক আল আমিন রহমান পুলিশ প্রশাসনের সঙ্গে সার্বক্ষণিক খোঁজখবর রাখেন।
উল্লেখ্য, গত ১৪ জুন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের দলটি সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওরে ঘুরতে গিয়েছিল। গত বৃহস্পতিবার সুনামগঞ্জের বন্যা পরিস্থিতির অবনতি হলে এই শিক্ষার্থীরা সুনামগঞ্জের ‘পানসী’ রেস্তোরাঁয় আশ্রয় নিয়েছিলেন। তাদের মধ্যে বেশ কয়েকজন ছাত্রীও আছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়