নলডাঙ্গা : আ.লীগ-বিএনপি নেতাসহ আটক ১১ জুয়াড়ি

আগের সংবাদ

উন্নয়নের ভোগান্তি আর কত : কোনো প্রকল্পই শেষ হয় না নির্ধারিত সময়ে, বছরজুড়েই চলে সেবা সংস্থাগুলোর খোঁড়াখুঁড়ি

পরের সংবাদ

গৃহবধূকে নির্যাতনের অভিযোগে মামলা

প্রকাশিত: অক্টোবর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ঠাকুরগাঁও প্রতিনিধি : জেলার বালিয়াডাঙ্গী উপজেলার চড়–ইগদি গ্রামে যৌতুকের দাবিতে এক গৃহবধূকে নির্যাতনের অভিযোগে আদালতে মামলা দায়ের করা হয়েছে। গত বুধবার ঠাকুরগাঁও নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ভুক্তভোগী গৃহবধূ স্বামী, শ্বশুর ও শাশুড়িকে বিবাদী করে এ মামলাটি দায়ের করেন।
মামলার বিবরণে জানা যায়, জেলার বালিয়াডাঙ্গী উপজেলার মাছখুড়িয়া ছুট বেলবাড়ী গ্রামের এক নারীর পার্শ্ববর্তী চড়–ইগদি গ্রামের মাসুদ রানার (২৪) সঙ্গে দীর্ঘদিন প্রেমের সম্পর্ক ছিল।

এর সুবাদে গত ১৬ এপ্রিল মাসুদ রানা ওই নারীকে কাবিননামা মূলে বিয়ে করে। বিয়ের পরপরই মাসুদের পরিবারের লোকজন ওই নারীকে পুত্রবধূ হিসেবে মেনে না নিয়ে ঘরে প্রবেশ করতে দেয়নি। মাসুদ ঢাকায় চলে গেলে ওই নববধূ বারান্দায় কার্পেট বিছিয়ে বসবাস করে আসছিলেন।

এ অবস্থায় মাসুদের পরিবারের লোকজন গৃহবধূকে শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করে। নির্যাতনের একপর্যায়ে মোটা অঙ্কের টাকা যৌতুক দাবি করে গত ২২ সেপ্টেম্বর গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা ও বেধড়ক মারপিট করে মাসুদের পরিবার। পরে ওই নারীর পরিবারের লোকজন সংবাদ পেয়ে তাকে উদ্ধার করে বালিয়াডাঙ্গী হাসপাতালে ভর্তি করেন। এর পর পরই ওই নারী বালিয়াডাঙ্গী থানায় মামলা দিতে গেলে কালক্ষেপণ করে। পরে ঠাকুরগাঁও নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলাটি করেন ওই ভুক্তভোগী। মামলায় স্বামী মাসুদ রানা (২৪), শ্বশুর মোহাম্মদ আলী (৪৫) ও শাশুড়ি সুফিয়া বেগমকে (৪০) আসামি করা হয়। সংশ্লিষ্ট আদালতের বিচারক মামলাটি গ্রহণ করে অভিযোগটি অনুসন্ধানের জন্য জেলা সমাজসেবা অফিসারকে অনুসন্ধানী কর্মকর্তা নিয়োগ দিয়ে ৭ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল এবং আগামী ২৮ অক্টোবর অনুসন্ধান প্রতিবেদন প্রাপ্তি ও পরবর্তী আদেশের দিন ধার্য করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়