আশুলিয়ায় ফার্নিচার গুদামে বিস্ফোরণ, দগ্ধ ৩

আগের সংবাদ

বাতাসে আগুনের হলকা!

পরের সংবাদ

হাসপাতালে গিয়ে ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী পলক : রুবেলের প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ

প্রকাশিত: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : ঢাকা থেকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে এসে ক্ষমা চেয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। গতকাল শুক্রবার সকালে আওয়ামী লীগের আহত এক নেতাকে দেখতে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি দুঃখ প্রকাশ করে ক্ষমা চান।
আহত আওয়ামী লীগ নেতার নাম দেলোয়ার হোসেন। তিনি নাটোরের সিংড়া উপজেলার কলম ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী তিনি। জুনাইদ আহমেদ পলক ওই আসনেরই সংসদ সদস্য। তার শ্যালক উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লুৎফুল হাবিব রুবেলও চেয়ারম্যান পদপ্রার্থী।
অভিযোগ ওঠে, নিজের শ্যালককে বিনা প্রতিদ্ব›িদ্বতায় উপজেলা চেয়ারম্যান করতে প্রতিপক্ষকে ম্যানেজ ও হুমকি দেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ পলক ও তার গ্রুপের সমর্থকরা। গত সোমবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন অনলাইনে আবেদনের পর জেলা নির্বাচন অফিসে মনোনয়নপত্রের প্রতিলিপি জমা দিতে যান। এ সময় তাকে মারধর করে কালো রঙের একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যায় কয়েকজন। পরে তাকে আবারো পিটিয়ে আহত করে বাড়িতে পৌঁছে দেয় তারা। আহত অবস্থায় দেলোয়ারকে নাটোর সদর হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যেতে বলেন। এরপর থেকে তিনি রামেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
এসব ঘটনার পরিপ্রেক্ষিতে গতকাল সকালে রামেক হাসপাতালে তাকে দেখতে আসেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, বিবেকের তাড়নায় আমার মনে হয়েছে এখানে আসা দরকার এবং স্পষ্ট বার্তাটি সবাইকে জানিয়ে দেয়া দরকার। এ ঘটনায় জড়িতরা আমার আত্মীয় কিংবা যে-ই হোক, এটা ব্যবহার করে কোনো বাড়তি সুবিধা পাওয়ার সুযোগ নেই।
পলক বলেন, হামলার ঘটনাকে ঘিরে যারা দোষী, তাদের বিরুদ্ধে প্রশাসনিক, আইনগত ও সাংগঠনিক কঠোর সিদ্ধান্ত নেয়ার জন্যই আমরা কঠোর অবস্থানে আছি। সেক্ষেত্রে কার কী পরিচয়, কে আমার ভাই, কে আমার শ্বশুর কিংবা শ্যালক- এটা কোনো বিবেচনার বিষয় নয়। এটা নিয়ে আমি আসলেই বিব্রত, লজ্জিত, দুঃখিত এবং ক্ষমাপ্রার্থী। নিজের ব্যক্তিস্বার্থ চরিতার্থ করার জন্য কেউ যদি অপচেষ্টায় লিপ্ত হয় তার ‘কপালে দুঃখ’ আছে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।
এদিকে বিষয়টি নিয়ে শুক্রবার দুপুর থেকে ধুম্রজাল তৈরি হয়েছে। আইসিটি প্রতিমন্ত্রী রাজশাহী সফর শেষে তার শ্যালক লুৎফুল হাবিব রুবেলকে চেয়ারম্যান পদে প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন সিংড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস।
তিনি বলেন, রাজশাহীতে দেলোয়ার হোসেনকে দেখতে এসে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আমাকে ডেকে পাঠান। এ কারণে আমি রাজশাহীতে আসি। দলীয় শৃঙ্খলা রক্ষার জন্য কিছু নির্দেশনা দেন প্রতিমন্ত্রী। সেই মোতাবেক শনিবার (আজ) বিকাল ৩টার দিকে উপজেলা আওয়ামী লীগের জরুরি বর্ধিত সভা আহ্বান করা হয়েছে। সেখান থেকে রুবেলকে তার প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশনা দেয়া হবে।
তবে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের এ ধরনের নির্দেশনার কোনো ফোনকল পাননি বলে দাবি করেছেন চেয়ারম্যান পদপ্রার্থী লুৎফুল হাবিব রুবেল। তিনি বলেন, প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আমাকে এখনো ফোন করেননি। তিনি ফোন করলে তার নির্দেশ এবং দলীয় নির্দেশনা মেনে প্রার্থিতা প্রত্যাহার করে নেব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়