রাজধানীতে ছাদ থেকে নিচে পড়ে নারীর মৃত্যু

আগের সংবাদ

গরমে বিপর্যস্ত জনজীবন

পরের সংবাদ

আশুলিয়ায় ফার্নিচার গুদামে বিস্ফোরণ, দগ্ধ ৩

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: এপ্রিল ১৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর অদূরে আশুলিয়ায় ফার্নিচারের গুদামে অগ্নিকাণ্ডে ৩ জন দগ্ধ হয়েছেন। বিস্ফোরণ থেকে আগুন লাগে বলে ধারণা করা হচ্ছে। গতকাল বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টার দিকে আশুলিয়ার কুরগাঁও আমতলা এলাকার শামসুদ্দিনের বাড়িতে এ ঘটনা ঘটে।
দগ্ধরা হলেন- গুদাম কর্মচারী সুমন (৩০), ওই বাড়ির ভাড়াটিয়া সাজেদা বেগম (৫৫) ও এক ক্রেতা। তাদের মধ্যে আশঙ্কাজনক ২ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। ফায়ার সার্ভিস জানায়, আবাসিক ওই বাড়িতে তামিম ফার্নিচারের মালিক রাকিবুল ইসলাম গুদামের জন্য একটি কক্ষ ভাড়া নেন। গতকাল বিকালে একজন ক্রেতা নিয়ে গুদামের দরজা খোলেন কর্মচারী সুমন। দরজার পাশে ছিলেন ভাড়াটিয়া ওই নারী। এ সময় হঠাৎ বিস্ফোরণ ঘটে আগুন ধরে যায়। এতে তিনজন দগ্ধ হন। পরে স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলেন ও দগ্ধদের হাসপাতালে নিয়ে যান। দগ্ধ সুমনের ভাই মো. সুজন জানান, পাঁচতলা বাড়িটির নিচতলায় ফার্নিচারের গুদাম। সেখানকার কর্মচারী সুমন। বিকালে এক ক্রেতাকে নিয়ে গুদামের দরজা খুলে ভেতরে ঢুকতেই বিস্ফোরণ হয়। ঘটনার সময় সাজেদা বেগম গুদামের দরজার সামনে থাকায় তিনিও দগ্ধ হন। বার্ন ইনস্টিটিউটের চিকিৎসকরা জানান, সাজেদার শরীরের ৮০ শতাংশ ও সুমনের ৪৩ শতাংশ দগ্ধ হয়েছে। দুজনের অবস্থাই আশঙ্কাজনক। ফায়ার সার্ভিসের প্রাথমিক ধারণা, ওই ফ্ল্যাটে গ্যাসের লিকেজ থেকে জমা গ্যাসে বিস্ফোরণ হয়েছে। তামিম ফার্নিচারের মালিক রাকিবুল ইসলাম বলছেন, ফ্ল্যাটটিতে রান্নাঘর থাকলেও সেখানে রান্নাবান্না করা হয় না।
কোনো গ্যাসের সিলিন্ডারও নেই। এ ছাড়া যে কক্ষটিতে বিস্ফোরণ ঘটেছে, সেখানে জানালার গ্রিলগুলো ভেতরের দিকে বেঁকে গেছে। বাইরে থেকে বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে বলে দাবি তার।
দগ্ধ সাজেদা বেগমের মেয়ের জামাই আব্দুস সাত্তার জানান, তাদের বাড়ি সিরাজগঞ্জের উল্লাপাড়ায়। ওই ভবনটির ৪র্থ তলায় পরিবার নিয়ে ভাড়া থাকেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়